এই মাত্র

র‌্যাঙ্কিংয়ে মুমিনুল-রিয়াদের উন্নতি

সাউথ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ড্র করার পর প্রোটিয়াদের বিপক্ষে টাইগাররা এমনভাবে হারবে হয়তো কেউ কল্পনায়ও আনেননি। তারপরও যেটা হয়েছে সেটা বাস্তবতা।

এই টেস্টে বাংলাদেশের পক্ষে বলার মতো পারফরম্যান্স করেছেন মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুই ইনিংসে বল ও ব্যাট হাতে মুমিনুল হকের পারফরম্যান্স যথাক্রমে ০/১৫, ৭৭, ৩/২৭, ০। দুই ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের পারফরম্যান্স যথাক্রমে ০/২৪, ৬৬, ০/২১, ৯।

এই ম্যাচের পর টেস্টে আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে দুই টাইগার অলরাউন্ডার মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের। ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ এগিয়ে ৩৭তম অবস্থানে উঠে এসেছেন মুমিনুল হক। অন্যদিকে, মাহমুদউল্লাহ রিয়াদ দুই ধাপ এগিয়ে ৫২তম অবস্থানে উঠে এসেছেন।

সাউথ আফ্রিকার ব্যাটসম্যান হাশিম আমলা এক ধাপ উন্নতি করে এখন আছেন সপ্তম অবস্থানে। দুই ইনিংসে তার রান যথাক্রমে ১৩৭ ও ২৮। চার ধাপ উন্নতি করে ডেন এলগার আছেন ১২তম অবস্থানে। দুই ইনিংসে তিনি রান করেন যথাক্রমে ১৯৯ ও ১৮।

পোচেফস্ট্রুমে অনুষ্ঠিত টেস্টে ৩৩৩ রানে হেরে যায় বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ৬ অক্টোবর। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্লোয়েমফন্টেইনে। ম্যাচটিতে প্রতিদিন খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money