এই মাত্র

১০ বছরে ১৫০ বার ধর্ষণ, দ.আফ্রিকার সাবেক ক্রিকেটারের কারাদণ্ড

ধর্ষণ মামলায় অভিযুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ডিয়োন তালজার্ড। সেই অপরাধে একন জেলেই কাটাতে হবে দীর্ঘ ১৮ বছর।

দক্ষিণ আফ্রিকার এ সাবেক পেসারের বিরুদ্ধে দীর্ঘ ১০ বছর ধরে এক নারীকে ১৫০ বারেরও বেশি ধর্ষণেে অভিযোগ ওঠে।অভিযোগে সম্প্রতি তিনি দোষী সাব্যস্ত হয়েছেন এবং আদালত তার বিরুদ্ধে ১৮ বছরের কারাদণ্ড দিয়েছেন।

ব্রিটেন মুলুকেই এক নারীকে ২০০২-১২ পর্যন্ত দীর্ঘ ১০ বছর ধরে ধর্ষণ করেন তিনি। রীতিমতো ব্ল্যাকমেলিং করেই নিজের কুকীর্তি চালিয়ে যেতেন ওই ক্রিকেটার। ইংল্যান্ডের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শুধুমাত্র যৌনক্রিয়াই নন, শারীরিকভাবেও সংশ্লিষ্ট ওই নারীকে অসংখ্য বার হেনস্থা করেছেন তিনি।

সংবাদমাধ্যমে আরও জানানো হয়, অত্যাচারের ভয়ে তালজার্ডের গোপন কর্ম এতদিন ফাঁস করেননি ওই নারী। তবে সমস্ত সহ্যের বাঁধ ভেঙে যায় ২০১৫ সালে। পুলিশকে সমস্ত বিষয় খুলে জানান। চলতি সপ্তাহে ম্যাঞ্চেস্টারের মিনসুল স্ট্রিট ক্রাউন কোর্টে তিনি দোষী সাব্যস্ত হন।

দক্ষিণ আফ্রিকার এ সাবেক ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে বর্ডারের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ১৯৯৩ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত। তারপরেই তিনি খেলাধুলা ছেড়ে ইংল্যান্ডে পাড়ি জমান।

১৭ বছর আগে ব্রিটেনে পাড়ি দেয়ার পর ওল্ডহ্যাম, বোল্টন এবং বুরি-র হয়ে ক্লাব ক্রিকেটে খেলতেন তালজার্ড। তবে তালজার্ডের ক্যারিয়ারের সবথেকে গুরুত্বপূর্ণ কৃতিত্ব হলো, একটি প্রদর্শনী ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৬ উইকেট লাভ করা। হ্যাটট্রিক করেছিলেন মোহাম্মদ ইউসুফ, আজহার মাহমুদ এবং সাঈদ আনোয়ারকে আউট করে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money