এই মাত্র

লেভার কাপের শিরোপা জিতলেন টিম ইউরোপ

টেনিস কোর্টে ১৩ বছরের প্রতিদ্বন্দ্বী ছিলেন রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। সেই প্রতিদ্বন্দ্বীরাই কোর্টে বেঁধেছিলেন জুটি! এরপর থেকেউ উত্তেজনার রেণু ছড়াচ্ছিল চারদিকে।

কোর্টের দুই বিপরীত মেরুর তারকাকে এক মেরুতে পেয়ে মুখিয়ে ছিলেন সবাই। সেই দুই তারকার দল টিম ইউরোপ জিতেছে লেভার কাপের শিরোপা। ১৫-৯ পয়েন্টে হারিয়ে দিয়েছে টিম ওয়ার্ল্ডকে।

টিম ইউরোপ শুরুটা করেছিল ৯-৩ পয়েন্টের লিড দিয়ে। শেষ দিন শুরুর দুই ম্যাচের একটি করে জিতলেও জন ইসনার হারিয়ে দেন রাফায়েল নাদালকে। এক পর্যায়ে পয়েন্ট ব্যবধান গিয়ে দাঁড়ায় ১২-৯।

এরপরে এক পর্যায়ে ম্যাচ টাইব্রেকে নিয়ে যান টিম ইউরোপের আরেক কিংবদন্তি ফেদেরার। যদিও নিক কিরগোসের বিপক্ষে ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে জয়টা ঠিকই তুলে নেন ৪-৬, ৭-৬ (৮-৬) ও ১১-৯ গেমে। এরপর সবটা ইতিহাস।

উল্লাসে মাতে টিম ইউরোপ।অবশ্য এমন ম্যাচকে ঘিরে আলাদাভাবে উত্তেজনার রেণু ছড়ানোর কারণও ছিল। টিম ইউরোপের হয়ে খেলা ৫ তারকাই রয়েছেন টেনিসের শীর্ষ দশের মধ্যে।

আর সেখানে প্রথমবারের মতো জুটি বাঁধেন নাদাল ও ফেদেরার। তবে টেনিসপ্রেমীরা এই জুটি বাঁধায় উল্লসিত হলেও নিজেদের এখনও প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখেন সর্বোচ্চ গ্র্যান্ড স্লামের মালিক রজার ফেদেরার, ‘আমরা যত দিন খেলবো, ততদিন প্রতিপক্ষ হিসেবেই থাকবো। এই খেলার পরেও প্রতিপক্ষ থাকবো। তবে এটা আমাদের কাছে ছিল বিশেষ কিছু। রাফার সঙ্গে একই কোর্ট ভাগাভাগি করাটা ছিল তৃপ্তিদায়ক।’

নাদাল-ফেদেরারের সঙ্গে ইউরোপ দলে আরও আছেন আলেক্সান্দার জেরেভ, মারিন চিলিচ, ডোমিনিক থিয়েম ও ফার্নান্দো ভার্দাস্কো। টিম ওয়ার্ল্ডের হয়ে খেলছেন স্যাম কুয়েরি, জন ইসনার, নিক কিরগিওস, জ্যাক সক, ডেনিস শাপোভালোভ, ফ্রান্সেস টিয়াফো ও থানাসি কোক্কিনাকিস।-বিবিসি।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money