এই মাত্র

যাদবের হ্যাটট্রিক, অস্ট্রেলিয়াকে হারালো ভারত

সফররত অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও জয় পেল স্বাগতিক ভারত। ইডেন গার্ডেনে কুলদ্বীপ যাদবের দারুণ এক হ্যাটট্রিকে ৫০ রানের জয় তুলে নিয়েছে কোহলিরা। এ জয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেল ভারত।

বৃহস্পাতবার টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৯২ রানের ওপর ভর করে অস্ট্রেলিয়ার সামনে ২৫২ রানের স্কোর দাঁড় করায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। দুই ওপেনার কার্টরাইট এবং ডেভিড ওয়ার্নার আউট হয়ে যান ১ রান করে।

তবে তৃতীয় উইকেট জুটিতে স্টিভেন স্মিথ আর ট্রাভিস হেড মিলে জুটি গড়ার চেষ্টা করেন। ৭৬ রানের জুটি গড়ার পর তারাও বিচ্ছিন্ন হয়ে যান। ৩৯ রান করে আউট হন ট্রাভিস হেড। ৫৯ রান করেন স্টিভেন স্মিথ।

এই দু’জন আউট হয়ে গেলেও মার্কাস স্টোইনিজ চেষ্টা করেন ইনিংসের হাল ধরার। কিন্তু সঙ্গী হিসেবে পাননি কাউকে। একা এক প্রান্তে তিনি ৬২ রান করে অপরাজিত থাকেন। অপরপ্রান্তে আউট হয়ে যান সবাই। ৪৩.১ ওভারেই অলআউট অস্ট্রেলিয়া। এরই মধ্যে হ্যাটট্রিক করে অস্ট্রেলিয়ার পরাজয়কে আরও নিশ্চিত করেন কুলদ্বীপ যাদব।

প্রথমে তিনি ফিরিয়ে দেন ম্যাথ্যু ওয়েডকে। ইনিংসের ৩৩তম ওভারের দ্বিতীয় বলের ঘটনা এটি। ওয়েডকে বোল্ড করেন যাদব। পরের বলে অ্যাস্টন অ্যাগারকে করেন এলবিডব্লিউ। ওভারের চতুর্থ বলে প্যাট কামিন্সকে স্ট্যাম্পিং করেন মহেন্দ্র সিং ধোনি। সঙ্গে সঙ্গেই হ্যাটট্রিকের আনন্দে নেচে ওঠেন কুলদ্বীপ যাদব।

চেতন শর্মা (১৯৮৭, নিউজিল্যান্ড), কপিল দেবের ( ১৯৯১, শ্রীলঙ্কা) পর কুলদীপ যাদবই (২০১৭, অস্ট্রেলিয়া) ঘরের মাঠে ভারতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করলেন।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money