এই মাত্র

মাশরাফির প্রত্যাবর্তন, নাইম ও ধীমানের সেঞ্চুরি

১৯তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে তিন বছর পর খেলতে নামলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার প্রত্যাবর্তন ম্যাচে রংপুর বিভাগের হয়ে সেঞ্চুরি করলেন নাইম ইসলাম ও উইকেটরক্ষক ধীমান ঘোষ। আর খুলনা বিভাগের হয়ে খেলতে নেমে ১৩ ওভারে ২ মেডেনে ৫৬ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন মাশরাফি।

খুলনার আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় স্বাগতিকরা। ব্যাটিং-এ নেমে ২৩ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে রংপুর। এরপর সাইমন আহমেদ-নাইম ও আরিফুল হকের ব্যাটিং-এর ওপর ভর করে ৫ উইকেটে ১৭৭ রানে পৌঁছাতে সক্ষম হয় রংপুর।

২শ’র আগে ৫ উইকেট হারিয়ে ফেলা রংপুরকে ভালো অবস্থায় নিয়ে যাবার পণ করেন নাইম ও ধীমান। তাই ষষ্ঠ উইকেটে ১৪৮ রানের জুটি গড়েন তারা। দুর্দান্ত এক জুটি গড়ার পথে দু’জনই তুলে নেন সেঞ্চুরি।

দিনের শেষভাগে সেঞ্চুরি তুলে ১১৭ বলে ১০৫ রানে আউট হন ধীমান। তার দ্রুত গতির ইনিংসে ১৪টি চার ও ১টি ছক্কা ছিল। তবে ১২০ রান নামের পাশে রেখে দিন শেষে অপরাজিত থাকেন নাইম। তার ২২৫ বলের ইনিংসে ৯টি চার ও ১টি ছক্কা ছিল।

এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় ঢাকা মেট্রো। দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় তারা। এরপর ৪২ রানের জুটি হলেও, দলীয় ৭৪ রানের মধ্যে চতুর্থ উইকেট হারিয়ে বসে ঢাকা মেট্রো। এতে চাপে পড়ে যায় তারা। খুলনা বিভাগের আল-আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক ৩টি করে উইকেট নেন।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money