এই মাত্র

বিশ্ব একাদশকে বিধ্বস্ত করে সিরিজ জিতলো পাকিস্তান

বিশ্ব একাদশকে বিধ্বস্ত করে সিরিজ জিতলো পাকিস্তান। তামিম-হাশিম আমলাদের ৩৩ রানের ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের ইনডেপেডেন্ট সিরিজের ২-১ এ সিরিজ জিতলো পাকিস্তান। এ জয়ে পাকিস্তান শুধু সিরিজ জিতলো তা নয়, জয় হয়েছে পাকিস্তানের ক্রিকেটের। কারণ, দীর্ঘ আট বছর পর পাকিস্তানের মাঠে গড়ালো আন্তর্জাতিক ক্রিকেট।

শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হয় তিন ম্যাচ সিরেজের শেষ ম্যাচ। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বিশ্ব একাদশ। ফলে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে পাকিস্তান। দেশটির হয়ে সর্বোচ্চ রান করেন আহমেদ শেহজাদ, তিনি করেন ৫৫ বলে ৮৯ রান। তারপরেই রয়েছেন বাবর আজম, তিনি করেন ৩১ বলে ৪৮ রান।

মূলত আহমেদ শেহজাদ ও বাবর আজমের ব্যাটিংয়েই ভর করে ১৮৩ রানের লড়াকু স্কোর গড়ে পাকিস্তান। বিশ্ব একাদশের হয়ে থিসারা পেরেরা ৪ ওভার বল করে ৩৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

১৮৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে আজও ভালো করতে পারেননি বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। ব্যাক্তিগত ১৪ রানেই বোল্ট হয়ে ফিরে যা সাজঘরে। প্রথম দুই ম্যাচের মতো আজ নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম। তার বিদায়ের পর অন্য ব্যাটসম্যানরা আর পেরে ওটতে পারেননি পাকিস্তানের বোলারদের সামনে। একে একে বিলিয়ে দিয়ে এসেছেন নিজের উইকেট।

শেষ পর্যন্ত থিসারা পেরেরা ১৩ বলে ৩২ ও ডেভিড মিলার ২৯ বলে ৩২ রান করলেও হারের স্বাদ থেকে বঞ্চিত হন বিশ্ব একাদশ। ৩৩ রানের হার সিয়ে মাঠ ছাড়তে হয় আইসিসির গঠিত বিশ্ব একাদশের।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money