এই মাত্র

বার্সায় মেসির হ্যাট্রিক গোল, আলো ছড়ালেন ডেমবেলেও

নিজ দেশের খেলায় ব্যর্থ হলেও ক্লাবের হয়ে আলো ছড়ালেন আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি। তার হ্যাট্রিক গোলে ভর করে প্রতিপক্ষ এস্পানিয়লকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে বার্সেলোনা।

শনিবার অভিষেক ম্যাচে বার্সার এই গোল উৎসবে বড় ভূমিকা রেখেছেন সদ্য যোগ দেয়া ওসমানে ডেমবেলে। এ জয়ের ফলে শিরোপা প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান রচনা করে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান অক্ষুণ্ন রেখেছে কাতালানরা।

এদিন অনুষ্ঠিত লা-লিগার আরেক ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতি হারে হারে টের পেয়েছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠেই তারা ১-১ গোলে ড্র করতে বাধ্য হয়েছে লা লিগায় ওঠে আসা নবাগত ক্লাব লেভান্তের সঙ্গে। ম্যাচে অসংখ্য সুযোগ নস্ট করেছেন রিয়ালের আরেক ফুটবল তারকা গ্যারেথ বেল। তবে নিষিদ্ধ থাকায় এ ম্যাচে খেলতে পারেননি রোনালদো।

নতুন মৌসুমের শুরুতে যে সকল ভুল করেছিল তা শুধরে নিয়ে এদিন নিখুঁত একটি খেলা উপহার দিয়েছে বার্সেলোনা। এর ফলে লা-লিগার সূচনায় তিন ম্যাচ থেকে সর্বোচ্চ পয়েন্ট আদায় করতে সক্ষম হয়েছে আরনেস্টো ভালভার্দের শিষ্যরা। খেলায় অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করেছেন মেসি। যদিও তার প্রথম গোলটিতে দারুণভাবে সহায়ক ছিল ভাগ্য দেবতা। তার অফসাইডে তাকাটা এড়িয়ে গেছে রেফারি ও লাইন্সম্যানদের চোখ।

খেলার ২৬তম মিনিটে ইভান রিকটিচের পাসের বলটি প্রতিপক্ষের গোল বক্সে পেয়েই দক্ষতার সঙ্গে প্রতিপক্ষের জালে পৌঁছে দেন আর্জেন্টাইন সুপার স্টার। ম্যাচের ৩৫তম মিনিটে দ্বিতীয় গোলটি আদায়ের মাধ্যমে দলীয় ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

নিজের তৃতীয় গোলটি আদায়ের মাধ্যমে মেসির হ্যাট্রিক পূরণেও বড় অবদান রেখেছেন আলবা। তার কাটব্যক থেকে পাওয়া বলটি প্রতিপক্ষের জালে জড়াতে এতটুকু বেগ পেতে হয়নি মেসিকে।

ব্রাজিলীয় তারকা নেইমারের পরিবর্তিত হিসেবে বার্সায় যোগ দেয়া ডেমবেলেও নিজের অভিষেক ম্যাচে দারুণ দক্ষতার ছাপ রেখেছেন। বদলি হিসেবে মাঠে নেমে তিনি দলীয় আক্রমণের ধার আরও বাড়িয়ে দেন। ৮৭তম মিনিটে কর্ণার থেকে পিকের গোলটির যোগানদাতা ছিলেন তিনিই। ম্যাচের ৯০তম মিনিটে সুয়ারেজের করা একমাত্র গোলটিতেও অবদান রেখেছেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সায় যোগ দেয়া ২০ বছর বয়সি এই উদীয়মান তারকা। ডেমবেলের অসাধারণ পাস ধরে গোলরক্ষককে ফাঁকি দেন তারকা স্ট্রাইকার সুয়ারেজ (৫-০)। চলতি মৌসুমে এটিই তার প্রথম গোল।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money