এই মাত্র

পাকিস্তানে নতুন আফ্রিদির আগমন !

পাকিস্তান ক্রিকেট শহীদ আফ্রিদি স্বর্ণে মোড়ানো এক নাম। দীর্ঘ দিন বিশ্ব ক্রিকেটে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন এই অলরাউন্ডার, এক নামেই যাকে চেনে সবাই। এবার দেশটির ক্রিকেটে আরও একজন আফ্রিদির আগমনী গান শোনা যাচ্ছে। যার নাম শাহীন শাহ আফ্রিদি।

শাহীন শাহ আফ্রিদি অবশ্য বিখ্যাত আফ্রিদির মত লেগস্পিনিং অলরাউন্ডার নন। তিনি মিডিয়াম পেসার। সম্প্রতি পাকিস্তানের শীর্ষ ঘরোয়া টুর্নামেন্ট কায়েদে আজম ট্রফির অভিষেকেই ৩৯ রানে ৮ উইকেট নিয়ে নতুন করে নজরে এসেছেন ১৭ বছর বয়সী এই ক্রিকেটার।

শাহীন শাহর জন্ম পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে আদিবাসী-অধ্যুষিত কেন্দ্রশাসিত এলাকা খাইবার অঞ্চলের আফ্রিদি গোত্রে। ক্রিকেটের সঙ্গে তার পরিচয়টা নতুন নয়। বড় ভাই রিয়াজ আফ্রিদি পাকিস্তানের হয়ে একটি টেস্ট খেলেছেন। তার অনুপ্রেরণাতেই ক্রিকেট বলে বোলিং শিখতে শুরু করেন শাহীন।

এরই ধারাবাহিকতায় প্রথম সুযোগ পান আঞ্চলিক অনূর্ধ্ব-১৬ প্রতিভা অন্বেষণে। ২০১৫ সালে ১৬.১৭ গড়ে ১২ উইকেট নিয়ে ওই অঞ্চলের সর্বোচ্চ উইকেটশিকারি হন এই পেসার। অনূর্ধ্ব-১৯ পর্যায়েও খাইবার অঞ্চলের হয়ে ১৮.০৭ গড়ে ২৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন তিনি।

এর মধ্যেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার চুক্তি হয়ে গেছে শাহীনের। প্রতিভাবান এই পেসার ২০১৭ থেকে দুই মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের সঙ্গে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money