এই মাত্র

দাবাড়ু সিয়ামকে প্রধানমন্ত্রীর অনুদান

চিকিসার জন্য অসুস্থ দাবাড়ু ইকরামুল হক সিয়ামকে ১০ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় যোগ দিতে যাওয়ার আগে সিয়ামকে চেক বুঝিয়ে দেয়ার জন্য নির্দেশ দিয়ে গেছেন প্রধানমন্ত্রী।

এরই প্রেক্ষিতে ১০ লাখ টাকার চেক হাতে পেয়েছেন সিয়াম। টাকা পেয়ে ফের চিকিৎসার জন্য সোমবার ভারতে গেছেন তিনি।

সিয়ামের কথায়, ‘প্রধানমন্ত্রী নিজের হাতে আমাকে চিকিৎসার জন্য চেক দিতে চেয়েছিলেন। তবে তিনি জাতিসংঘে যাওয়ায় লোক মারফত ১০ লাখ টাকার চেক পাঠিয়ে দিয়েছেন। আমি উনার কাছে কৃতজ্ঞ।’

তার পিঠের হাড়ের জেলি বেরিয়ে গেছে। একটার ওপর আরেকটা হাড় উঠে গেছে। দু’মাস ধরে ধীরে ধীরে তার মেরুদণ্ডের জেলি বেরিয়ে যেতে থাকে। কিন্তু তিনি অতটা বুঝে উঠতে পারেননি।

ঢাকার বড় বড় হাসপাতালে ছুটে গেছেন। কিন্তু কোনো কাজ হয়নি। বর্তমানে তিনি পিএল আইডিএলসহ চার-পাঁচটি রোগে আক্রান্ত। এমন গুরুতর অসুখে আক্রান্ত হওয়ায় দাবার বোর্ড ছেড়ে দীর্ঘদিন হুইলচেয়ারে কাটছিল ক্যান্ডিডেট মাস্টার ও জাতীয় দাবাড়– ইকরামুল হক সিয়ামের।

এ অবস্থা থেকে মুক্তি পেতে গত মাসে ভারতে গিয়েছিলেন চিকিৎসার জন্য। দ্রুত অপারেশন করানো জরুরি ছিল তার জন্য। কিন্তু জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় চিকিৎসাপত্র নিয়ে ফিরে আসতে হয়েছে তাকে। এক মাসে শারীরিক সুস্থতায় ফিরে এসেছেন তিনি।

দাবা ফেডারেশন এক লাখ টাকা, ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম ৬০ হাজার টাকা, উত্তরা চেস ক্লাবের কাছ থেকে ৬৬ হাজার টাকা পেয়েছেন তিনি। এবার প্রধানমন্ত্রী তাকে দিলেন ১০ লাখ টাকা।

সিয়ামের কথায়, ‘আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তিনি আমার মায়ের মতোই কাজ করেছেন। এমন অসুস্থতায় তিনি যে অনুদান দিয়েছেন তা সারা জীবনেও আমি ভুলব না। আজ (কাল) আমি ভারত যাচ্ছি। আশা করি, অস্ত্রোপচার শেষে দ্রুত সুস্থ হয়ে দেশে ফিরতে পারব।’

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money