এই মাত্র

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেই সাকিব-নাসির, ফিরলেন রিয়াদ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। টেস্ট থেকে ছয় মাসের জন্য ‌‘অবসরের’ আবেদন করায় দলে রাখা হয়নি তাকে। তবে ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে বাদ পরা মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে সাকিবের সঙ্গে ঘোষিত স্কোয়াডে রাখা হয়নি নাসির হোসেনকেও।

সোমবার বিকেলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আনুষ্ঠানিকভাবে এ দল ঘোষণা করেন। মূলত পেস কন্ডিশনের কথা মাথায় রেখে পাঁচ পেসার নিয়েই ১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল ঘোষণা করা হয়েছে।

সাকিব না থাকায় মিডল অর্ডারে ব্যাটিং শক্তি বাড়াতে মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নেয়া হয়েছে। অন্যদিকে অধিনায়ক হিসেবে থাকছেন মুশফিকুর রহীমই। অস্ট্রেলিয়া সিরিজের পর ওঠা গুঞ্জন আপাতত তার সমাধান হয়ে গেছে। তবে তিনি কিপিং করবেন কি না তা জানা যায়নি।

এ ছাড়া সাকিব না থাকায় স্পেশালিস্ট স্পিনার হিসেবে শুধুমাত্র মেহেদী হাসান মিরাজের থাকার কথা। তবে একজন অতিরিক্ত স্পিনার হিসেবে দলে ডাক পেয়েছেন তাইজুল ইসলাম।

১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money