এই মাত্র

ড্র করলো আশরাফুলের ঢাকা মেট্রো

দীর্ঘদিন পর আশরাফুলের ব্যাটে সেঞ্চুরির দেখলো ভক্তরা। তবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম বিভাগকে হারাতে পারেনি আশরাফুলের দল ঢাকা মেট্রো। ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রোর দ্বিতীয় স্তরের ম্যাচটি ড্র হয়েছে।

ঢাকা মেট্রোর ছুঁড়ে দেয়া ৩৮৪ রানের টার্গেটে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ১১ রান তুলেছিল চট্টগ্রাম। তাই ম্যাচ জিততে চতুর্থ ও শেষ দিনে ১০ উইকেট হাতে নিয়ে চট্টগ্রাম বিভাগের প্রয়োজন পড়ে ৩৭৩ রান। সেই লক্ষ্যে চতুর্থ দিন ৪ উইকেটে ১৯৩ রান করতে পারে চট্টগ্রাম।

টস জিতে প্রথম দিন ব্যাট করতে নেমে আশরাফুলের সেঞ্চুরির ওপর ভর করে ৩৪৪ রান করে ঢাকা মেট্রো। ১০৪ রান করেন আশরাফুল। ৬৬ রান করেন মেহরাব জুনিয়র। সৈকত আলি ও শরিফুল্লাহ দু’জনই করেন ৩৮ রান করে।

জবাবে চট্টগ্রাম প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ১৩০ রানে। নিহাদুজ্জামানের বিধ্বংসী বোলিংয়েই শেষ হয়ে যায় চট্টগ্রাম। ১৫.৫ ওভার বল করে ৪৫ রান দিয়ে তিনি নেন ৫ উইকেট। ২ উইকেট নেন শরিফুল্লাহ এবং ১ উইকেট নেন আলি আহমদ।

২১৪ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ঢাকা মেট্রো। ৬ উইকেট হারিয়ে ১৬৯ রানেই ইনিংস ঘোষণা করে ঢাকা। ৫৭ রান করেন আসিফ আহমেদ। ৭৪ রানে অপরাজিত থাকেন মার্শাল আইয়ুব। ৩৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে চট্টগ্রাম। ফলে ড্র হয় ম্যাচটি।

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money