এই মাত্র

ডাবল লিডের লক্ষে্য ভারত, অস্ট্রেলিয়ার সমতা

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে জিতে এগিয়ে থাকা ভারতের লক্ষ্য দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ডাবল লিড নেয়া। পক্ষান্তরে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা আনতে মরিয়া সফরকারী অস্ট্রেলিয়া।

কলকাতার ইডেন গার্ডেন্সে আজ (বৃহস্পতিবার) এমন লক্ষ্য নিয়েই সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দু’দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ২টায়।

ফেভারিটের তকমা নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করে ভারত। কিন্তু প্রথম ওয়ানডের শুরুতেই বিপদে পড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এমন অবস্থায় বেশ শংকায় পড়ে যায় বিরাট কোহলির দলটি।

সেই শঙ্কা পরবর্তীতে দূর করেছেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও হার্ডিক পান্ডিয়া। ষষ্ঠ উইকেটে ১১৬ বলে ১১৮ রান যোগ করেন তারা। ৬৬ বলে ৮৩ রান করে ফিরেন পান্ডিয়া। আর ধোনির ব্যাট থেকে আসে ৮৮ বলে ৭৯ রান। ফলে ৭ উইকেটে ২৮১ রানের বড় সংগ্রহ পায় ভারত।

এরপর বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২১ ওভারে ১৬৪ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৩৭ রান করতে পারে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২৬ রানে জয় পায় ভারত।

দ্বিতীয় ম্যাচেও ভালো খেলার কথা জানালেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের টপ-অর্ডার ব্যর্থ হয়েছে। আশা করবো দ্বিতীয় ম্যাচে সবাই ভালো করবে এবং বড় ইনিংস খেলবে। আমাদের লক্ষ্য সিরিজে ডাবল লিড। এজন্য তিন বিভাগেই আমাদের ভালো পারফরমেন্স করতে হবে। যাতে অস্ট্রেলিয়াকে আবারো বিধ্বস্ত করা যায়।’

সিরিজের প্রথম ম্যাচে হারে হতাশ অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। তারপরও সিরিজে সমতা আনার স্বপ্ন দেখছেন তিনি, ‘দল হিসেবে আমরা বাজেভাবে হেরেছি। ম্যাচ জয়ের ভালো সুযোগ ছিল আমাদের। কিন্তু ধোনি-পান্ডিয়া সব হিসাব-নিকাশ উলট-পালট করে দেয়। তারপরও প্রথম ম্যাচ নিয়ে আমরা এখন আর ভাবছি না। সবকিছু নতুনভাবে শুরু করব এবং সিরিজে সমতা আনতে সর্বাত্মক চেষ্টা করব।’

প্রায় ১৭ বছর পর কলকাতায় মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০০৩ সালে এই ভেন্যুতে লড়েছিল তারা। ম্যাচটি ৩৭ রানে জিতেছিল অস্ট্রেলিয়া।

ভারত দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মনীষ পান্ডে, আজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্ডিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুবেন্দ্রা চাহাল, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও মোহাম্মদ সামি।

অস্ট্রেলিয়া দল
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন আগার, হিল্টন কার্টরাইট, নাথান কটলার-নাইল, প্যাট কামিন্স, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক) ও এডাম জাম্পা।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money