এই মাত্র

টেস্ট থেকে ছয় মাসের ‌‘অবসর’ চান সাকিব

টেস্ট থেকে ছয় মাসের জন্য ‘অবসর’ চান ক্রিকেটের তিন ফরমেটের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে এ মাসের শেষ সপ্তাহে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজ হয়তো দেখা যাবে না এ অলরাউন্ডারকে।

সংবাদটি শুনে অবাক হলেও এটাই সত্যি। এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে চিঠি দিয়েছেন সাকিব। বোর্ড সূত্রে জানা গেছে, সাকিব শুধু টেস্ট থেকে দূরে থাকার ইচ্ছা প্রকাশই করেননি, আগামী ছয় মাস টেস্ট থেকে ‘অবসরে’ থাকার জন্য লিখিত আবেদনও করেছেন সাকিব। তবে বোর্ড তাৎক্ষণিকভাবে সাকিবের আবেদনে ‘হ্যা ‘ বা ‘না’ কোন কিছুই বলেনি।

সূত্রে জানা গেছে, সাকিব ক্লান্তি ও অবসাদের কথা উল্লেখ করে ছয় মাসের ছুটি চেয়েছেন। এই ছয় মাসের মধ্যে রয়েছে দুটি টেস্ট সিরিজ। যার প্রথমটি দক্ষিণ আফ্রিকার সঙ্গে সেপ্টেম্বর-অক্টোবরে। আর অন্যটি আগামী ডিসেম্বরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে।

উল্লেখ্য, আগামী ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা প্রথম টেস্ট। এদিকে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য শিগগিরই দল ঘোষণা করার কথা। তবে সাকিবের এ ছুটির আবেদন বিসিবি মঞ্জুর করলে মুশফিকের নেতৃত্বাধীন টেস্ট দলে পাওয়া যাচ্ছে না বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবকে।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money