এই মাত্র

টেস্টকে বিদায় বললেন দক্ষিণ আফ্রিকার ডুমিনি

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ব্যাটসম্যান জেপি ডুমিনি। ওয়ানডে ও টি-টুয়েন্টি ক্রিকেটে আরও মনযোগি হতেই এমন সিদ্বান্ত নিয়েছেন বলে জানান এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

ডুমিনি বলেন, অনেক দিন ধরে বিচার-বিবেচনার পর টেস্ট ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। গত ১৬ বছরে দেশের হয়ে ৪৬টি টেস্ট ও কেপ কোবরার হয়ে ১০৮টি প্রথম শ্রেণির ম্যাচ দারুন উপভোগ করেছি এবং এটা ছিল আমার জন্য সম্মানের।

বড় ফরম্যাটকে বিদায় বললেও ওয়ানডে ও টি-টোয়েন্টি চালিয়ে যাওয়ার কথা জানান ডুমিনি। বলেন, আমি নিশ্চিতভাবেই জানি, আমার খেলোয়াড়ী জীবন শেষ হওয়া থেকে এখনও অনেক দূরে। ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ), সতীর্থ, বন্ধুবান্ধব ও পরিবারের সমর্থন নিয়ে আশা করছি আমাকে খেলা চালিয়ে যাওয়ার সুযোগ দেয়া হবে। যে খেলাটাকে এত ভালোবাসি, সেই খেলায় সেরাটা দেওয়ার আরও সুযোগ পাব।

২০০৮ সালের ডিসেম্বরে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক ঘটে ডুমিনির। এরপর দেশের জার্সি গায়ে ৪৬টি টেস্ট খেলেছেন তিনি। ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিতে ২১০৩ রান করেন ডুমিনি। বল হাতেও ৪২ উইকেট রয়েছে তার। দলের প্রয়োজনে ব্রেক-থ্রু এনে দিতে পারদর্শী ছিলেন ডুমিনি।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বশেষ এ বছরের জুলাইয়ে টেস্ট খেলেন ডুমিনি। লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ঐ ম্যাচটি হয়ে রইল ডুমিনির ক্যারিয়ারের শেষ টেস্ট।

এদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে মুশফিকরা আজ ঢাকা ছেড়েছেন। সেখানে দুই টেস্ট সিরিজসহ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money