এই মাত্র

চারটি নয়, তিন টেস্ট খেলবে ভারত-দক্ষিণ আফ্রিকা

ভারত ও দক্ষিণ আফ্রিকার আসন্ন সিরিজে এ টেস্ট কমিয়ে আনা হয়েছে। ফলে চারটি নয়, ভারতের বিপক্ষে তিনটি টেস্টই খেলবে দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত দেশ দুটি ক্রিকেট বোর্ড মিলে এমন সিদ্ধান্ত নিয়েছে। পরে ভারত ও দক্ষিণ আফ্রিকার উভয় ক্রিকেট বোর্ডও এ তথ্য নিশ্চিত করেছে।

চলিত বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকার। কিন্তু ব্যস্ত সূচির কারণে প্রোটিয়াদের সাথে একটি টেস্ট কম খেলার কথা জানায় ভারত। তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা সাপেক্ষে তিন টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া তিন টেস্টের পাশাপাশি ছয়টি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি টুয়েন্টি ম্যাচও খেলবে দু’দল।

এদিকে শুধুমাত্র প্রথম টেস্টের তারিখই নির্ধারণ করেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সেটি সিরিজের প্রথম টেস্ট, যেটি কেপটাউন ভেন্যুতে ৫ জানুয়ারি শুরু হবে। এ ছাড়া পুরো সিরিজের সূচি এখনো চূড়ান্ত করেনি।

এ ব্যাপারে দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহি হারুন লরগাত বলেছেন, ‘স্বল্প সময়ের জন্য এক টেস্ট কমিয়ে তিন ম্যাচের সিরিজ করার অনুরোধ করে ভারত। তাই ওয়ানডে সিরিজের সংখ্যা বেড়ে ছয়-এ উন্নতি হয়েছে। পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও অনুষ্ঠিত হবে।’

এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরী বলেছেন, ‘দক্ষিণ আফ্রিকায় মহাত্মা গান্ধী-নেলসন ম্যান্ডেলার নামকরণে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। সিরিজ শুরু হবে নতুন বছরের প্রথম সপ্তাহে। টেস্ট সিরিজ শেষে ছয় ম্যাচে ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে টিম ইন্ডিয়া। পুরো সিরিজের চূড়ান্ত সূচি খুব শিগগিরই চূড়ান্ত করা হবে।’

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money