এই মাত্র

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জিতলো ইংল্যান্ড

লর্ডস টেস্টের তৃতীয় দিনেই সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারালো স্বাগতিক ইংল্যান্ড। এই জয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতলো স্বাগতিক ইংলিশরা।

দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ৩ উইকেটে ৯৩ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ২২ রানে এগিয়ে ছিল ক্যারিবীয়রা। কিন্তু বাকী ৭ উইকেটে ৮৪ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ইংল্যান্ডের পেসার জেমস এন্ডারসনের বোলিং তোপে মুখ থুবড়ে পড়ে ১৭৭ রানেই অলআউট ওয়েস্ট ইন্ডিজ।

ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন হোপ। এ ছাড়া কাইরন পাওয়েল ৪৫, অধিনায়ক জেসন হোল্ডার ২৩ ও উইকেটরক্ষক শেন ডওরিচ ১৪ রান করেন। ইংল্যান্ডের এন্ডারসন ৪২ রানে ৭ উইকেট নেন। টেস্ট ক্যারিয়ারে এই নিয়ে ২৪তমবারের মত ৫ বা ততোধিক উইকেট নিলেন এন্ডারসন।

জয়ের জন্য ১০৭ রানের টার্গেট ১ উইকেট হারিয়েই করে ফেলে ইংল্যান্ড। সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক ১৭ রানে ফিরলেও, মার্ক স্টোনম্যান ৪০ ও টম ওয়েস্টলি ৪৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

প্রথম ইনিংসে ১২৩ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড করেছিল ১৯৪ রান।

ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডের জেমস এন্ডারসন ও ওয়েস্ট ইন্ডিজের সাই হোপযৌথভাবে সিরিজ সেরা হন।

আগামী ১৬ সেপ্টেম্বর সফরের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু’দল।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money