এই মাত্র

ওয়াটফোর্ডেে জালে ম্যানসিটির ৬ গোল

সার্জিও এগুয়েরোর হ্যাটট্রিকের ওপর ভর করে প্রিমিয়ার লিগ ফুটবলে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ের ফলে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি নিজেদের করে নিয়েছে পেপ গার্দিওলার দল।

শনিবার অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে ফিলিপ কঠিনহোর প্রত্যাবর্তনের পরও বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্টে ভাগাভাগির মাধ্যমে মাঠ ছাড়তে হয়েছে লিভারপুলকে। এর ফলে এভারটনের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণের আগ মুহূর্ত পর্যন্ত আরেক জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তিন পয়েন্টের ব্যবধান রচনা করেই তালিকার শীর্ষে থাকার সুযোগ রয়েছে সিটিজেনদের।

ভিকারেজ রোডে অনুষ্ঠিত ম্যাচে আবারও চমক দেখিয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার এগুয়েরো। এর ফলে সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় অবস্থানের পথে আরও একধাপ এগিয়ে গেলেন তিনি। ক্লাব লিজেন্ডের আসন থেকে আর মাত্র দুই গোল দূরত্বে অবস্থান করছেন আর্জেন্টাইন এই আক্রমণভাগের খেলোয়াড়।

ম্যাচের ২৭তম মিনিটে গোল করে সিটিজেনদের এগিয়ে দেন এগুয়েরো। কেভিন ডি ব্রুইনির ফ্রি কিকের বলে দর্শনীয় হেডের সাহায্যে গোল করেন তিনি (১-০)। চার মিনিট পর ৩১ তম মিনিটে ফের গোল করে সিটিকে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন এগুয়েরো। ডেভিড সিলভার ক্রসের বল ওয়াটফোর্ডের গোলরক্ষক হেওরেলহো গোমেজ গ্রীবে নিতে ব্যর্থ হলে সেটিতে আলতো টোকা দিয়ে জালে পাঠিয়ে দেন সুযোগ সন্ধানী আর্জেন্টাইন তারকা (২-০)।

এগুয়েরো তার তৃতীয় গোলটি আদায় করেন ম্যাচের ৮১তম মিনিটে। গ্যাব্রিয়েল জেসুসের বল নিয়ন্ত্রণে নিয়ে হ্যাট্রিক পূর্ণ করেন তিনি। তবে এটি ছিল সিটির দলগত পঞ্চম গোল। এর আগে ৩৮তম মিনিটে জেসুস গোল করে ৩-০ ব্যবধানে পৌছে দেন ম্যানচেস্টার সিটিকে। আর ৬৩তম মিনিটে সিলভার ক্রসের বলে দর্শনীয় হেডের সাহায্যে জালে পাঠিয়ে ৪-০ ব্যবধানে পৌঁছে দেন নিকোলাস ওটামেন্ডি। খেলার শেষ মুহুর্তে ৮৯তম মিনিটে গোলের খাতায় নাম তুলেন রাহিম স্টারলিং। পেনাল্টি থেকে গোল করে দলকে ৬-০ ব্যবধানে পৌঁছে দেন তিনি।

এর ফলে গোলময় একটি সপ্তাহ পার করল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। যার মধ্যে রয়েছে লিভারপুলের বিপক্ষে ৫-০ এবং ফেইনুর্ডের বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে জয়।

সিটি কোচ গার্দিওলা বলেন, ‘এটি ছিল খুবই ভালো। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের পর একটি এ্যাওয়ে ম্যাচে। দলগতভাবে আমরা যেভাবে খেলেছি, তাতে আমি খুবই খুশি। বার্সেলোনার হয়ে অসাধারণ সব ম্যাচ খেলানোর সৌভাগ্য আমার হয়েছে। কিন্তু এই সপ্তাহে আমরা প্রচুর গোল পেয়েছি। আমরা আমাদের ছন্দ খুঁজে পেয়েছি।’

এদিকে এনফিল্ডে সাদিও মানের নিষেধাজ্ঞার কারণে লিভারপুলের হয়ে মাঠে নেমেছিলেন কঠিনহো। বার্সেলোনায় ডাক পেয়ে যোগ দিতে ব্যর্থ হবার পর এটি ছিল চলতি মৌসুমে লিভারপুলের হয়ে তার প্রথম ম্যাচ। পিঠের ব্যাথার কারণে মৌসুমের প্রথম ৫টি ম্যাচে অংশ নিতে পারেননি তিনি। তার প্রত্যাবর্তনের পরও জয় লাভে ব্যর্থ হয়েছে শিরোপা প্রত্যাশী জার্গেন ক্লপসের শিষ্যরা।

ম্যাচের ২৭তম মিনিটে স্কট আরফিল্ডের গোলে প্রথমেই আতংক ছড়িয়ে পড়ে স্বাগতিক লিভারপুল শিবিরে। তবে তিনি মিনিট পরই তাদেরকে সমতায় ফিরিয়ে আনেন মোহাম্মেদ সালেহ। এমরে কেনসের পাসের বল দক্ষতার সঙ্গে সফরকারীদের জালে জড়িয়ে দিয়ে তিনি স্বস্তি ফিরিয়ে আনেন রেডদের শিবিরে (১-১)। সমতায় ফিরলেও বাকি সময়ে জয়সুচক গোল করতে পারেনি লিভারপুল। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সাজঘরে ফিরেছে তারা।

খেলা শেষে রেড কোচ ক্লপ বলেন, ‘আমি সন্তুষ্ট হতে পারছি না। এই ফলাফল আমাকে ক্ষুব্ধ করেছে। তবে দলীয় পারফর্মেন্সে আমি সন্তুষ্ট। এটি আমাদের ভুল। মাঠে আমরা কর্তৃত্ব করলেও একটি মাত্র গোল আদায় করতে পেরেছি।’

ওয়েম্বলিতে অনুষ্ঠিত আরেক ম্যাচে ফের জয় লাভে ব্যর্থ হয়েছে টোটেনহ্যাম হটস্পার্স। গোল শূন্য ড্র করেছে সোয়াসি সিটির সঙ্গে। এই নিয়ে লিগে তৃতীয়বারের মত জয়লাভে ব্যর্থ হল স্পার্সরা। শনিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের অন্যান্য ম্যাচে সাউদাম্পটন ১-০ গোলে ক্রিস্টাল প্যালেসকে ও নিউক্যাসল ২-১ গোলে স্টোক সিটিকে পরাজিত করে। এছাড়া হুডার্সফিল্ড ১-১ গোলে লিস্টার সিটি এবং ওয়েস্টব্রম গোলশূন্যভাবে ওয়েস্টহ্যামের সঙ্গে ড্র করে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money