এই মাত্র

অলরাউন্ডার সিলভা দুই বছরের জন্য নিষিদ্ধ

প্রথম শ্রেণির ম্যাচে স্পিরিট নষ্ট করার দায়ে শ্রীলঙ্কা জাতীয় দলের সাবেক অলরাউন্ডার চামারা সিলভাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) রোববার এই ঘোষণা দিয়েছে।

এসএলসি জানিয়েছে, চলতি বছর জানুয়ারিতে পানাডুরা ক্রিকেট ক্লাব ও কালুতারা ফিজিক্যাল কালচার ক্লাবের মধ্যকার ম্যাচটিতে ফিক্সিংয়ের অভিযোগ ওঠে। পরবর্তীতে ফিক্সিং নয় বরং ম্যাচের স্পিরিট নষ্ট করার অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের শাস্তি প্রদান করা হয়।

এসএলসি এক বিবৃবিতে বলেছে, দুই দলের দুই অধিনায়ক চামার সিলভা যিনি ২০১১ সাল পর্যন্ত শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে সব ধরনের ফর্মেটে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ও মনোজ দেশপ্রিয়কে সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া অন্যান্য খেলোয়াড় ও দুই ক্লাবের দুই ম্যানেজারকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ম্যাচটিতে তৃতীয় দিনে পানাডুরা অবিশ্বাস্য স্কোর করে ম্যাচটি জিতে নেয়। এটাকে এসএলসি ফিক্সিং বলতে রাজি নয়। দুই ক্লাবকে ৩,৩০০ মার্কিন ডলার করে জরিমানা করা হয়েছে। ম্যাটচিকে বাতিল ঘোষণা করে পয়েন্ট টেবিলকে পুনরায় সাজানো হয়েছে।

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money