এই মাত্র

২৬০ রানেই অলআউট বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ২৬০ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বোলারদের কাছে একে একে আত্মসমর্পণ করে সাজগরে ফেরেছে মুশফিকরা।

মূলত বাংলাদেশের ব্যাটিংয়ে সবচেয়ে বড় আঘাত আনে অ্যাস্টন চার্লস অ্যাগার। মাত্র ১০ রানেই পর পর ৩ তিনটি উকেট তুলে নিয়ে ভয় ধরিয়ে দেয় বাংলাদেশ শিবিরে। এর দলের হাল ধরেন ওপেনিংয়ে নামা তামিম ও সাকিব আল হাসান। এ ম্যাচ তাদের দু’জনেরই ৫০তম টেস্ট ম্যাচ।

নতুন এ মাইলফলক ম্যাচে ভালো ব্যাট চালান এ দুই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ উইকেটে রেকর্ডও গড়েন তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ উইকেট জুটিতে ১৫৫ রান যোগ করেন বাংলাদেশের তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

টেস্ট ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ উইকেটে এটি সর্বোচ্চ রানের জুটি । আর অসিদের বিপক্ষে যেকোন উইকেট জুটিতে এই রান দ্বিতীয় স্থানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ১৮৭। ২০০৬ সালে ফতুল্লা টেস্টের প্রথম ইনিংসে দ্বিতীয় উইকেটে ১৮৭ রান যোগ করেন নাফীস ও হাবিবুল বাশার।

তবে সাকিব ৮৪ ও তামিম ৭১ রানে থেমে গেলে আবারও ধস নামে বাংলাদেশের ব্যাটিংয়ে। মুশফিকুর রহীমের বিদায়ের পর নাসির হোসেনের সঙ্গে দারুণ এক জুটি গড়েন মিরাজ। সপ্তম উইকেটে নাসির-মিরাজ মিলে দলের স্কোরশিটে জমা করেন ৪২ রান। তবে তারা আর বেশি দূর যেতে পারেননি।

সবশেষ ২৬০ রানেই থেমে যায় বাংলাদেশের প্রথম ইনিংস।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money