এই মাত্র

মাইলফলক নিয়ে সন্দেহ ছিল : তামিম

বিশ্বসেরা অলরাউন্ডার ও সতীর্থ বন্ধু সাকিব আল হাসানের মত ক্যারিয়ারের পঞ্চাশতম টেস্ট খেলতে নামবেন টাইগার ওপেনার তামিম ইকবাল। আগামী ২৭ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ক্যারিয়ারের এ মাইলফলক স্পর্শ করবেন তামিম-সাকিব।

এ পসঙ্গে তামিম বলেন, পঞ্চাশ নম্বর টেস্ট অবশ্যই বিশেষ কিছু। সেটা আমার জন্য এবং সাকিবের জন্যও। আমরা দু’জন যদি ভালো কিছু করতে পারি আর দল যদি স্মরণীয় সাফল্য পায়। তাহলে আমাদের ক্যারিয়ারের পঞ্চামতম টেস্ট অবিস্মরণীয হয়ে থাকবে।

শুক্রবার সংবাদ সম্মেলনে এসে এমন মন্তব্য করলেন টাইগারদের এ ওপেনার। সাকিব অবস্য গতকালই (বৃহস্পতিবার) ক্যারিয়ারের এ মাইলফলক সম্পর্কে কথা বলেছেন।

তবে তামিম আরও বলেন, সত্যি কথা, ও রকম কোনো নম্বর মাইন্ডে ছিল না। যখন টেস্ট ক্রিকেট শুরু করি, আমার অভিষেক হয়, ইচ্ছা ছিল যেন লম্বা সময় ধরে বাংলাদেশ টিমের জন্য খেলতে পারি। তবে একটা সময় এমন মনে হয়েছিল যে, যেভাবে টেস্ট খেলছি তাতে ৫০টা টেস্ট খেলতে পারব কি না? সন্দেহ ছিল!

টাইগার ওপেনার বলেন, এখন আমাদের অনেক ম্যাচ বেড়েছে, আগের তুলনায় বেশি ম্যাচ খেলছে। ফলে এখন থেকে যাদের অভিষেক হবে, তাদের জন্য নম্বর ঠিক করা সহজ হবে। আমরা গত দুই বছরে খুব কম টেস্ট ম্যাচ খেলেছি। এক-দেড় বছর সঠিক সময়। এই ফরম্যাটে নিজেদের ভালো টিম হিসেবে গড়তে।

উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর ঢাকার মিরপুরে শুরু হবে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের দুই টেস্টের প্রথম টেস্ট। দ্বিতীয টেস্ট অনুষ্ঠিত হবে বন্দর নগরী চট্টগ্রামে।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money