এই মাত্র

বার্সার জালে রিয়ালের ৩ গোল, রোনালদোকে লাল কার্ড

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয়ের পথে আরও এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।

চলতি মৌসুমে পিএসজিতে চলে যাওয়া নেইমারকে ছাড়াই ঘরের মাঠ ন্যু ক্যাম্পে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নামে বার্সা। রিয়ালের প্রথম একাদশেও ছিলেন না রোনালদো। আর সেই সুযোগে ম্যাচের শুরু থেকেই সফরকারী দলের উপর চড়াও হয়ে খেলতে থাকে বার্সা। ম্যাচের দশম মিনিটে গোলের সুযোগও পায় স্বাগতিকরা। তবে নাভাসের বরাবর বল মেরে দলকে গোল বঞ্চিত করেন সুয়ারেজ।

প্রথমার্ধে বলার মত কোন আক্রমণ করতে পারেনি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল। এদিকে প্রথমার্ধে ছিল হলুদ কার্ডের ছড়াছড়ি। দুই দলের হয়ে কার্ড দেখেন কাসেমিরো, বেল, কারভাহাল, মেসি ও পিকে।

দ্বিতীয়ার্ধে জমে ওঠে ম্যাচ। ম্যাচের ৫০ মিনিটে পিকের ভুলে এগিয়ে যায় রিয়াল। বাঁ দিক থেকে মার্সেলোর ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালে জড়িয়ে দেন স্প্যানিশ এই ডিফেন্ডার। একটু পরই সমতায় ফেরার সুযোগ পান মেসি। তবে ডান দিক থেকে আলবার নিচু ক্রসে পা লাগাতে পারেননি পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়।

ম্যাচের ৫৫ মিনিটে বেনজেমার ক্রসে কারভাহালের শট গোললাইন থেকে ফেরান আলবা। ৫৮তম মিনিটে দুয়ো ধ্বনির মধ্য দিয়ে মাঠে নামেন রোনালদো। ম্যাচের ৭১ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন মার্সেলো। তার নেয়া শট ফিরিয়ে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

ম্যাচের ৭৭ মিনিটে সমতায় ফেরে বার্সা। ডি বক্সে সুয়ারেজকে ফেলে দিলে পেনাল্টি পায় স্বাগতিকরা। আর স্পট কিক থেকে বল জালে জড়ান মেসি। ম্যাচের ৮০ মিনিটে নিজের জাদু দেখান রোনালদো। পাল্টা আক্রমণে ইসকোর বাড়ানো বল ধরে পিকেকে বোকা বানিয়ে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে বল জালে জড়িয়ে স্বাগতিক দর্শকদের দুয়ো ধ্বনির জবাব দেন পর্তুগিজ অধিনায়ক।

গোলের পর জার্সি খুলে উৎযাপন করতে গিয়ে দেখেন হলুদ কার্ড। আর যেটিই পরে বিপদ দেকে আনল তার জন্য। দুই মিনিট পর ডি-বক্সে ডাইভের অভিযোগে রোনালদোকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখান রেফারি। রেফারির এই সিদ্ধান্ত নিয়েও বিতর্ক উঠতে পারে। তবে লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা দেওয়ার জন্য শাস্তির মুখোমুখি হতে পারেন চার বারের বর্ষসেরা এই ফরোয়ার্ড।

এদিকে দশ জনের রিয়ালের বিপক্ষেও সুবিধা নিতে পারেনি মেসি-সুয়ারেজরা। উল্টো ম্যাচের শেষ দিকে পাল্টা আক্রমণে লুকাস ভাসকেসের বাড়ানো বলে মার্কো আসেনসিওর বাঁ পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়ালে জয় নিশ্চিত করে ফেলে জিদানের দল।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money