এই মাত্র

বর্ষসেরা কোচের তালিকায় জিদান-এনরিকে

চলতি বছর লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ রিয়াল মাদ্রিদকে চারটি শিরোপা এনে দিয়েছেন জিনেদিন জিদান। অন্যদিকে বার্সেলোনার হয়ে শেষ মৌসুমে বড় কোন শিরোপা না জিতলেও দলকে কোপা দেল রে জয় করেছেন লুইস এনরিকে। তারা দু’জনই জায়গা পেয়েছেন ফিফা বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায়।

রিয়ালের দায়িত্ব জিদানের কাঁধে উঠার পর থেকেই বদলে যাওয়া শুরু করে দলটি। লা লিগার সঙ্গে টানা দ্বিতীয়বারের মত ঘরে তোলে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এছাড়া এ মাসের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জেতার পর বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তোলে জিদানের দল।

এদিকে ফিফা কনফেডারেশন্স কাপে জার্মানিকে শিরোপা জেতানো ইওয়াখিম লুভও আছেন সংক্ষিপ্ত এ তালিকায়। এছাড়া চেলসির দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমেই দলটিকে প্রিমিয়ার লিগ জেতানো আন্তোনিও কোন্তে এবং মোনাকোকে লিগ ওয়ান চ্যাম্পিয়ন করানো লিওনার্দো জারদিনও আছেন দৌড়ে।

আগামী ৩ সেপ্টেম্বর তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে ফিফা। আর ২৩ অক্টোবর লন্ডনে ঘোষণা করা হবে বিজয়ীর নাম। জাতীয় দলের কোচ, অধিনায়ক ও প্রতিটি দেশের একজন করে সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বিজয়ী নির্বাচন করা হবে।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money