এই মাত্র

নড়াইলের উন্নয়নে মাশরাফি

বাংলাদেশ ক্রিকেটের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার গ্রামের বাড়ি নড়াইলে। এ কথা সবারই জানা, তিনি নড়াইল এক্সপ্রেস নামেও পরিচিত। তবে এবার ক্রিকেট উন্নয়নের নিজের শ্রম ও মেধার দেয়ার পাশাপশি নিজ জেলার উন্নয়নে কাজ করবেন বাংলাদেশ ওয়ানডে দলে বর্তমান অধিনায়ক।

নড়াইল পাবলিক লাইব্রেরিতে এক মতবিনিময় সভায় ঈদুল আজহার পর ‘রান ফর নড়াইল’ নামে শহরে পদযাত্রার ঘোষণা দিয়েছেন। আগামী ৪ মেপ্টেম্বর শহরের রূপগঞ্জে ঐতিহাসিক বাঁধাঘাট চত্বর থেকে নড়াইল চৌরাস্তা পর্যন্ত এ পদযাত্রায় নেতৃত্ব দেবেন তিনি।

এ ছাড়া সভায় ‘নড়াইল এক্সপ্রেস’ নামে ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা তরিকুল ইসলাম অনিক ‘নড়াইল হবে প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ বাসস্থান’ শীর্ষক উন্নয়নের ৮টি দিক সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন মাশরাফি।

মাশরাফি বলেন, নড়াইল আমার জন্মস্থান। নড়াইলকে অত্যন্ত ভালোবাসি। তাই সুযোগ পেলেই জন্মস্থানে ছুটে আসি। আপনারা সাথে থাকলে দলমত নির্বিশেষে জেলার বিভিন্ন উন্নয়ন এবং সমস্যার সমাধান সম্ভব।

মতবিনিময় সভায় ৮টি বিষয়ে লক্ষ্য অর্জনের প্রস্তাব করা হয়েছে। এগুলো হলো- উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারত্ম দূর করার জন্য কর্মস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান, চিত্রা নদীকে ঘিরে আকর্ষণীয় পর্যটন এলাকা করা, আইসিটি শহরে রূপান্তরিত করা এবং পরিবেশকে সম্পৃক্ত রেখে বিনোদনবান্ধব শহর গড়া।

এ ছাড়া চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন, শহরের বিভিন্ন পয়েন্টে অটোরিকশা, রিকশা-ভ্যান চালকদের ফ্রি পানির ব্যবস্থা করা, ক্রিকেট, টেবিল-টেনিস, ভলিভল খেলার উন্নতি, পরিচ্ছন্ন শহর গড়তে তার যা যা করা উচিত তা করবেন বলেও এ সময় কথা দেন বাংলাদেশ ক্রিকেটের এ অধিনায়ক।

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money