এই মাত্র

আমি নেইমার নই, এখনো শিখছি : ডেম্বেলে

ব্রাজিলিয়ান তারকা নেইমারের সঙ্গে নিজেকে তুলনার কোন প্রশ্নই আসে না বলে মন্তব্যই করেছেন বার্সেলোনার নতুন রিক্রুট ফরাসি উইঙ্গার ওসমান ডেম্বেলে। একই সাথে বলেছেন, এখনো তিনি শিখছেন ও ফুটবলে এখনো তার শেখার অনেক বাকি রয়েছে।

বার্সেলোনার হয়ে গতকালই সব ধরনের ডাক্তারি পরীক্ষা শেষ করে নিজেকে কাতালানদের একজন গর্বিত সদস্য হিসেবেই বিবেচনা করছেন ফ্রান্সের এই উঠতি তারকা। ২০ বছর বয়সী ডেম্বেলে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন।

পারফরমেন্সের ভিত্তিতে ট্রান্সফার ফি’র পরিমাণ ১৪৫ মিলিয়ন পর্যন্ত ওঠতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে। তাকে দলে নিয়ে নেইমারের শূন্যতা কিছুটা হলেও পূরণ করতে চাইছে বার্সা। ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার প্যারিস সেইন্ট-জার্মেইতে যোগ দিয়ে ট্রান্সফার ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করেছিলেন। ডেম্বেলের ট্রান্সফার ফি দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড হিসেবে তালিকায় জায়গা করে নিয়েছে।

স্বপ্নের ক্লাবে যোগ দিয়ে ডেম্বেলে বলেছেন, আমি এখানে নেইমারের স্থান পূরণ করতে আসিনি। চেষ্টা করব নিজেকে আরও পরিণত করতে, দলকে সহযোগিতা করতে। আমার বয়স মাত্র ২০ এবং এখনো আমার অনেক কিছু শেখার বাকি আছে। এ কারণেই বড় একটি ক্লাবে আমি খেলতে এসেছি।

চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছ থেকে চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা শিরোপা ফিরিয়ে নেবার লক্ষ্যে বার্সেলোনার আক্রমণভাগে পাঁচবারের বিশ্বসেরা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সাথে যোগ দিবেন ডেম্বেলে। আর মেসির সান্নিধ্যে আরও ভালোভাবে ফুটবলকে জানাই হবে ডেম্বেলের মূল লক্ষ্য।

এ সম্পর্কে ফরাসি এই উইঙ্গার বলেছেন, লিওনেল মেসির সাথে একই দলে খেলাটা সত্যিই সৌভাগ্যের। সে বিশ্বের সেরা খেলোয়াড়, ইতিহাসের সেরা খেলোয়াড়। তার দলে খেলতে পেরে আমি সত্যিই খুশি। আমি অবশ্যই শিখবো, সে কিভাবে খেলে, মাঠ এবং মাঠের বাইরে আমি সবসময়ই তাকে অনুসরণ করবো।

ডর্টমুন্ডের কাছ থেকে প্রয়োজনীয় ছাড়পত্র পেতে বিলম্ব হওয়ায় ক্যাম্প ন্যুতে অপেক্ষামান ১৮ হাজার বার্সা সমর্থকের সামনে ডেম্বেলেকে উপস্থাপনে প্রায় দুই ঘণ্টা দেরি হয়। এই সময়ের মধ্যে সমর্থকরা বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউর পদত্যাগের দাবিতে বিক্ষোভ প্রকাশ করে। মাঠের পারফরমেন্সে হতাশ ক্লাব সমর্থকদের প্রচণ্ড তোপের মুখে রয়েছে বার্সা বোর্ড। বিশেষ করে নেইমারকে ছেড়ে দেবার সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিতে পারছে না বার্সাপ্রেমীরা।

ডেম্বেলেকে দলে নিয়ে বার্তামেউ মনে করছেন নেইমারের অনুপস্থিতি কিছুটা হলেও পূরণ হয়েছে। এ সম্পর্কে তিনি বলেছেন, ডেম্বেলের মত খেলোয়াড়কে দলে পেয়ে আমরা আগের মত প্রতিদ্বন্দ্বী দল হিসেবে নিজেদের প্রমাণ করতে পারবো। একইসাথে দলের সাফল্যের ব্যপারেও আমি আশাবাদী।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money