এই মাত্র

অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে মুশফিকদের বার্তা দিলেন মাশরাফি

অস্ট্রেলিয়ার বিপক্ষে অনুষ্ঠিতব্য দুই টেস্টের সিরিজে জয় পেতে হলে অবশ্যই দলের সিনিয়র খেলোয়াড়দের ভালো করতে হবে মনে করেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে টাইগাররা। প্রথমটি ২৭ আগস্ট মিরপুরে এবং দ্বিতীয় ও শেষটি ৪ সেপ্টেম্বর শুরু হবে চট্ট্রগামে। ২০০৯ সালে ৩৬তম ও নিজের শেষ টেস্ট খেলা ৩৩ বছর বয়সী মাশরাফির মতে অস্ট্রেলিয়াকে হারাতে হলে ব্যাটিং বিভাগে অধিনায়ক মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদকে জ্বলে ওঠতে হবে।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাতকারে মাশরাফি বলেন, ‘আমি আশা করবো আমাদের সিনিয়র চার খেলোয়াড় তাদের উইকেটের মূল্য বুঝতে পারবে। মিডল অর্ডারে অবশ্যই তাদেরকে ভালো একটা কিছু করতে হবে, যেটা তরুণরা অনুসরণ করতে পারে।’

‘তামিম বর্তমানে নিজের ক্যারিয়ারের সেরা ফর্মে আছে। সে এবং ইমরুল কায়েস ভালো একটা শুরু এনে দিতে পারে। স্পিন বিভাগে আমাদের সাকিব ও মেহেদি হাসান মিরাজ আছে। ফাস্ট বোলারদের কেউ একজন ভালো একটা স্পেলে তিন/চারটা উইকেট নিতে পারলে আমাদের একটা সম্ভাবনা থাকবে। ম্যাচে একটা অবস্থা সৃষ্টি হলে এটাই প্রতাশা থাকবে।’- বলেন তিনি।

টেস্ট দলে না থাকলেও অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি হিসেবে গত পাঁচ সপ্তাহ যাবত চলা জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে ছিলেন মাশরাফি। তিনি আরও বলেন, আমি মনে করি গত বছর উৎসাহব্যঞ্জক ফল করার পর খেলোয়াড়রা টেস্টে অনেক বেশি আত্মবিশ্বাসী।

গত ১০ মাসে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ নিজ মাঠে ইংল্যান্ড এবং শ্রীলঙ্কাকে হারিয়েছে। সব দিক বিবেচনায় লংগার আর্সনে টাইগারদের কাছ থেকে আরও বড় কিছু প্রত্যাশা করছেন ওয়ানডে এ অধিনায়ক।

মাশরাফি বলেন, ‘ জয়-পরাজয়ের চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মানসিকতা। ড্রেসিং রুমে থেকে আমি প্রত্যক্ষ করছি-আগের দলগুলোর চেয়ে তাদেও মানসিক অবস্থা সম্পূর্ণ ভিন্ন এবং আগামী দুই বছরে তারা অনেক বড় কিছু করতে যাচ্ছে। তারা লড়াই করবে এমনটা ভাবতেই ভালো লাগছে।’

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money