এই মাত্র

রেকর্ড মূল্যে ম্যানচেস্টার সিটিতে মেন্ডি

বিশ্বের সবচেয়ে দামী ডিফেন্ডার হিসেবে মোনাকো থেকে পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিলেন ফুল-ব্যাক বেঞ্জামিন মেন্ডি। এর আগে ২৩ বছর বয়সী এই ফ্রেঞ্চ ডিফেন্ডার মার্সেই থেকে ওয়ান লিগ চ্যাম্পিয়ন দলে যোগ দিয়েছিলেন।

রেকর্ড ৫২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এবার তিনি প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যানচেস্টার সিটিতে যোগ দিলেন। প্রাক-মৌসুম প্রস্তুতিতে যুক্তরাষ্ট্র সফরে থাকা পেপ গার্দিওলার দলের সাথে অচিরেই যোগ দিতে যাচ্ছেন মেন্ডি। এই সফরের দ্বিতীয় ম্যাচে লস অ্যাঞ্জেলসে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটিজেনরা।

নতুন এই চুক্তি সম্পর্কে মেন্ডি বলেন, ‘সিটিতে যোগ দিতে পেরে আমি সত্যিই দারুণ আনন্দিত। তারা ইউরোপের অন্যতম শীর্ষ ক্লাব। পেপ গার্দিওলার অধীনে তারা বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে থাকে। আমি নিশ্চিত সামনের কয়েক বছরে আমরা বেশ সফল হতে পারব।’

মেন্ডির মোনাকো সতীর্থ বার্নান্ডো সিলভা ইতোমধ্যেই সিটির মধ্যমাঠে যোগ দিয়েছেন। এ ছাড়া নতুন চেহারার সিটিতে শক্তিশালী ডিফেন্স লাইন-আপে আরও যোগ দিয়েছেন টটেনহ্যামের কাইল ওয়াকার ও গোলরক্ষক এডারসন।

এবারের গ্রীষ্মে গায়েল ক্লিচি, বাকারি সাগনা ও পাবলো জাবালেতাকে ছেড়ে দেবার পরে গার্দিওলা ফুল-ব্যাক পজিশনে মেন্ডিকে নিতে মরিয়া ছিলেন। কিন্তু প্রথমে সিটির দেয়া ৪৪.৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন মেন্ডি। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক বস ইতোমধ্যেই ইংল্যান্ডের রাইট-ব্যাক ওয়াকারকে ৫৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইতিহাদ স্টেডিয়ামে উড়িয়ে এনেছেন। মেন্ডির জন্য মোনাকোও একই অর্থ দাবি করেছিল।

সিটি পরিচালক টেক্সিকি বেগিরিস্টেইনও মেন্ডিকে পেয়ে দারুণ খুশি। তিনি বলেন, আমরা যে ধরনের ফুল-ব্যাক খুঁজছি বেঞ্জামিনের মধ্যে তার সব ধরনের গুণাবলী আছে। বয়সে তরুণ হলেও শীর্ষ পর্যায়ে খেলার জন্য সে সবদিক থেকেই যোগ্য। নিঃসন্দেহে মেন্ডি এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফুল-ব্যাক।

এদিকে, মেন্ডিকে দলে ভেড়ানোর মাধ্যমে এবারের গ্রীষ্মে আরও একটি গুরুত্বপূর্ণ চুক্তি সম্পন্ন করলো সিটি। এ পর্যন্ত ট্রান্সফার বাবদ তারা ২০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি ব্যয় করেছে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money