এই মাত্র

বোলিং দুর্বলতা কাটাতে শ্রীলঙ্কার দায়িত্বে চামিন্দা ভাস

শ্রীলঙ্কা ক্রিকেটে সাম্প্রতিক ব্যর্থতার অন্যতম কারণ ধরা হয় বোলিংয়ে দুর্বলতা। আর এ দুর্বলতা কাটিয়ে ওঠতে দেশের সাবেক পেসার চামিন্দা ভাসের সরণাপন্ন হলেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। বোলিং কোচ হিসেবে চম্পকা রামানায়েকের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

জিম্বাবুয়ে সিরিজের পরই লঙ্কান ক্রিকেট দলের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন চম্পকা রামানায়েকে। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগের ঘোষণা দেন। দুই বছর দায়িত্ব পালন করার পর রামানায়েকে লঙ্কান দলের বোলিং কোচের পদ ছাড়লেন।

চম্পকা রামানায়েকে পদত্যাগ করার পর শুক্রবারই নতুন বোলিং কোচ হিসেবে চামিন্দা ভাসের নাম ঘোষণা করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। নিয়োগ দেয়ার সময়ই এসএলসি জানিয়ে দেয়, ভারতের বিপক্ষে শ্রীলঙ্কান পেস অ্যাটাককে গাইড করবেন তিনি। তবে ২০১৬ সাল থেকেই নানাভাবে শ্রীলঙ্কান ক্রিকেট দলের সঙ্গে যুক্ত রয়েছেন ভাস।

কী কারণে রামানায়েকে লঙ্কান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব ছাড়লেন সেটা তিনি জানাননি। বলেছেন, তার কয়েকটি গন্তব্য রয়েছে। তবে এসবই মুখের কথা। রামানায়েকের পরবর্তী গন্তব্য বাংলাদেশ। জাগো নিউজেই সবার আগে এই খবর প্রকাশিত হয়েছে। এইচপি দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেবেন তিনি। বিসিবির সঙ্গে কথা পাকাপাকি হওয়ার পরই তিনি লঙ্কান বোলিং কোচের চাকরিটা ছেড়ে দেন।

২০০৮ সালেই প্রথম বিসিবি চম্পকা রামানায়েকেকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়। এর আগে সাত বছর তিনি লঙ্কান ক্রিকেট অ্যাকাডেমিতে কাজ করেছেন। বাংলাদেশের পেস বোলারদের কাছে তিনি বেশ প্রিয়। কারণ, তারা নিজেদের উঠতি সময়টাতে পেয়েছে রামানায়েকেকে। বিশেষ করে রুবেল এবং শফিউলকে খুঁজে বের করার কৃতিত্ব দেয়া হয় রামানায়েকেকে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money