এই মাত্র

বিপিএলের আকর্ষণ বাড়াতে নতুন সিদ্ধান্ত

অবশেষে গুঞ্জনটাই সত্য হলো। নানা আলোচনা সমালোচনার মধ্যে বিপিএল ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠক করে প্রতি দলে পাঁচজন করে বিদেশি খেলোয়ারের সিদ্ধান্ত জানালো বিপিএল গভর্নিং কাউন্সিল। কর্তৃপক্ষ বলছে, বিপিএলকে আকর্ষণীয় করে তুলতেই নতুন এ সিদ্ধান্ত।

রোববার কল্যাণপুরে বিপিএল গভর্নিং কাউন্সিলের এক বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, বিপিএলে এবার প্রতিটি ম্যাচে একাদশে পাঁচজন করে বিদেশি খেলাতে হবে। আর বাকি ৬ জন থাকবেন দেশি ক্রিকেটার।

ফ্রাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টগুলো যেমন- আইপিএল, সিপিএল, পিএসএলে চারজন করে বিদেশি ক্রিকেটার এবং সাতজন করে দেশি ক্রিকেটার খেলানো হয়। বিপিএলেও এর আগে একই নিয়ম ছিল। তবে এবার একটি দল বাড়ার কারণ দেখিয়ে নতুন এ সিদ্ধান্ত নেয়া হলো।

# মোস্তাফিজের বলে ‘নতুন অস্ত্র’

বিপিএল গভর্নিং কাউন্সিল বলছে, এবারের আসরে একটি দল বৃদ্ধি পাওয়ার কারণে বিপিএলে মোট দলের সংখ্যা ৮টি। চারজন করে বিদেশি খেলানো হলে বাকি আরও সাতজন করে ভালো মানের ক্রিকেটার প্রয়োজন ৫৬ জন। এই মুহূর্তে বাংলাদেশে তা নেই! ফলে বিপিএলকে আকর্ষণীয় করে তুলতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ইসমাইল হায়দার মল্লিক জানান, বৈঠকে আটটি ফ্রাঞ্চাইজির মধ্যে ৫টিই চেয়েছে ৫ জন করে বিদেশি ক্রিকেটার। বাকি ৩টি চেয়েছে চারজন করে। মেজরিটি ভিত্তিতে আমরা ৫ জন বিদেশি খেলানোর পক্ষেই সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, নভেম্বরের দ্বিতীয় দিন থেকে মাঠে গড়াবে বিপিএল পঞ্চম আসর। তারও দুইদিন আগে (৩১ অক্টোবর) আনুষ্ঠানিক উদ্বোধন হবে ফ্রাঞ্চাইজি ভিত্তিক এ টুর্নামেন্ট।

বিপিএলের আরও খবর

# দুইদিন এগিয়ে শুরু হচ্ছে এবারের বিপিএল
# বিপিএলের আইকন তালিকায় মোস্তাফিজ

# সব ক্ষেত্রেই স্বাধীনতা পেলেন আইকন ক্রিকেটাররা

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money