এই মাত্র

বাংলাদেশে আসবে তো অস্ট্রেলিয়া?

নিজ দেশের বোর্ডের সঙ্গে এখন আর চুক্তিবদ্ধ নন ক্রিকেট অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। বেতন-ভাতা সংক্রান্ত বিষয়ে সমঝোতা না হওয়ায় ইতোমধ্যে চলতি মাসে দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে অস্ট্রেলিয়া এ’ দল। অন্যদিকে, অক্টোবরে অস্ট্রেলিয়ার পরিবর্তে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ আয়োজনের কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন অবস্থায় আগামী মাসে (আগস্ট) অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে আবারও দেখা দিয়ে সংশয়।

বোর্ডের সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত দ্বন্দ্বে জড়িয়ে বর্তমানে ২শ’ খেলোয়াড় ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে চুক্তিবদ্ধ নন। ভবিষ্যতে বোর্ডের সঙ্গে সমঝোতা না হলে ক্রিকেট অস্ট্রেলিয়া সবধরনের সিরিজ পরিত্যক্ত করতে পারে! পরিত্যক্ত হতে পারে বিভিন্ন দেশের সঙ্গে পূর্ব নির্ধারিত সিরিজগুলো।

এদিকে, চলতি বছর বাংলাদেশ ও ভারত সফর করার কথা রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। বাংলাদেশের বিপক্ষে দু’টি টেস্ট ও ভারতের সাথে সাতটি ওয়ানডে খেলার সূচি রয়েছে অসিদের। আর বছরের শেষভাগে অ্যাশেজ সিরিজে অংশ নেয়ার কথা স্মিথ-ওয়ার্নারদের। কিন্তু এসব সিরিজের ভবিষ্যৎ এখন অন্ধকার!

অস্ট্রেলিয়ার আসার সম্ভাবনা নেই ভেবেই ইতোমধ্যে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার সাথে দেশের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ খেলার জন্য চিন্তা ভাবনা শুরু করে দিয়েছে ভারত। মুম্বাই মিররে প্রকাশিত ঐ খবরে আরও বলা হয়েছে, ‘নিউজিল্যান্ড-শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তারা আগ্রহ প্রকাশ করেছে। খুব শিগগিরই সবকিছু নিশ্চিত করা হবে।’

তবে অস্ট্রেলিয়াকে নিয়ে এখণও আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, সিরিজটি সামনে রেখে আমরা প্রস্তুতি নিচ্ছি। খুব শিগগিরই আমাদের খেলোয়াড়রা ক্যাম্প শুরু করবে।

তিনি আরও বলেছেন, দেখুন, ওটা আসলে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটারদের মধ্যে সমস্যা। অভ্যন্তরীণ ইস্যু। আমরা প্রস্তুতি চালিয়ে যাব। সিরিজটি নিয়ে আমরা আশাবাদী। আগামী মাসেই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া দল।

আরও খবর-
# দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে অস্ট্রেলিয়া ‘এ’ দল
# অস্ট্রেলিয়ার পরিবর্তে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডকে নিয়ে ভাবছে ভারত

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money