এই মাত্র

গুঞ্জন উড়িয়ে দিলেন আমির

টেস্ট ক্রিকেট থেকে অবসরের গুঞ্জন উড়িয়ে দিলেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। সংক্ষিপ্ত ভার্সনে ক্যারিয়ারকে দীর্ঘায়িত করতে আমির টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর কথা ভাবছেন বলে কিছু দিন আগে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছিল।
তবে এবার নিজেই এ ধরনের গুঞ্জনের অবসান ঘটালেন বাঁ-হাতি এ ফাস্ট বোলার।

আমির বলেন, ‘এ ধরনের গুজবের ভিত্তি কি আমি জানি না। আমি ফিট, সামর্থ্যবান, আমার স্বাস্থ্যগত কোন সমস্যা নেই এবং ক্রিকেটের কোন ভার্সন থেকে এখনই অবসর নেয়ার কোন ইচ্ছে আমার নেই। ইতোপূর্বে আমি বলেছিলাম, একজন ক্রিকেটার হিসেবে আপনাকে নিজের শরীরের দিকে লক্ষ্য রাখতে হবে এবং ফিটনেস লেবেল নিয়ে সজাগ থাকতে হবে। আমার এমন বক্তব্যকেই কেউ কেউ আমি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে চাই বলে গুঞ্জন ছড়িয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটা একদম মিথ্যা এবং যত দিন পর্যন্ত ফিট থাকব ততদিন আমি সব ভার্সনেই খেলতে চাই।’

২০১০ সালে পাকিস্তান দলের ইংল্যান্ড সফরে লর্ডস টেস্টে ইচ্ছাকৃত নোবল করে দোষী সাব্যস্ত হওয়ায় আমির, তার তৎকালীন অধিনায়ক সালমান বাট এবং আরেক পেসার মোহাম্মদ আসিফ পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন। নিষিদ্ধাদেশ কাটিয়ে গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে পাকিস্তানের হয়ে এ পর্যন্ত ১৪ টেস্টে ৪৩ উইকেট শিকার করেছেন আমির। যা তার অসাধারণ প্রত্যাবর্তনের প্রমাণ পাওয়া মেলে না।

তবে বাঁ-হাতি এ বোলার জানান, তিনি নিজের সেরা ফর্মে ফেরার আভাস পাচ্ছেন। নিষিদ্ধ থাকার সময় এমনকি তিনি একটা বল পর্যন্ত স্পর্শ করতে পারেননি এবং সমর্থকরা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর তাৎক্ষণিক একটা প্রভাব বিস্তারের প্রত্যাশা করছিলেন।

বর্তমানে পাকিস্তানের সেরা এ পেসার বলেন, ‘যা ছিল অসম্ভব একটা কাজ এবং আমি ফেরার পর সমালোচকরা সরাসরি আমাকে বাদ দিতে চেয়েছিলেন। আমি ফিরেছি দেড় বছর হলো এবং আমি মনে করছি কঠোর পরিশ্রমের ফল আমি দেখাতে শুরু করেছি। জনগণকে ধৈর্য্য ধরতে হবে এবং সব কিছু শুরু করতে আমাকেও ধৈর্য্য ধরতে হয়েছে।’

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money