এই মাত্র

আইসিসির সেরা নারী একাদশের নেতৃত্বে মিথালি রাজ

পর্দা নেমেছে নারী বিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসরের। এবার সেরা একাদশ ঘোষণা করলো আইসিসি। আর এ সেরা একাদশে ধাপট দেখিয়েছে ইংল্যান্ড। সর্বোচ্চ চারজন ক্রিকেটার স্থান করে নিয়েছেন। তবে নেতৃত্বে রয়েছেন ভারতের মিথালি রাজ।

পাঁচ সদস্য কমিটি এ সেরা একাদশ নির্বাচন করেছেন। একাদশে ইংল্যান্ডের সর্বোচ্চ চারজন, ভারত ও দক্ষিণ আফ্রিকার তিনজন করে এবং অস্ট্রেলিয়ার একজন খেলোয়াড় রয়েছেন। ইংল্যান্ড স্কোয়াড থেকে দ্বাদশ খেলোয়াড়ও রাখা হয়েছে এ একাদশে।

হায়দ্রাবাদের মিথালি এবারের আসরে সর্বমোট ৪০৯ রান করেছেন। যা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। তার ব্যাটিং গুণ ও অধিনায়কত্বেও দৃঢ়তায় দ্বিতীয়বারের মত নারী বিশ্বকাপের ফাইনালে উঠে ভারত। কিন্তু লর্ডসের ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ হন তিনি। দলও হারে মাত্র ৯ রানে।

সেরা একাদশের ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের তামসিন বিউমাউন্ট ও দক্ষিণ আফ্রিকার লওড়া ওলভারডট। এবারের আসরে বিউমাউন্ট ৪১০ রান ও ওলভারডট ৩২৪ রান করেন।

তিন নম্বরে রাখা হয়েছে মিথালিকে। তার পরই পরের তিনটি স্থানে আছেন অস্ট্রেলিয়ার এলিস পেরি, ইংল্যান্ডের উইকেটরক্ষক সারা টেইলর ও ভারতের হারমানপ্রিত কাউর।

এ ছাড়া ভারতের অন্য খেলোয়াড় হলেন দিপ্তি শর্মা। ১২ উইকেট শিকারের পাশাপাশি টুর্নামেন্টে তার রান ২১৬। বোলারদের হিসেবে একাদশে আছেন দক্ষিণ আফ্রিকার ডান-হাতি মিডিয়াম পেসার মারিজান ক্যাপ ও ডান-হাতি লেগ স্পিনার ড্যান ভ্যান নিকার্ক এবং ইংল্যান্ডের ডান-হাতি মিডিয়াম পেসার আনিয়া শ্রুবসোল ও বা-হাতি অর্থোডক্স অ্যালেক্স হার্টলি।

দ্বাদশ খেলোয়াড় হিসেবে থাকা নাতালি শিভার ৩৬৯ রান ও ৭ উইকেট শিকার করেছেন।

আইসিসি নারী বিশ্বকাপ সেরা একাদশ
তামসিন বিউমাউন্ট (ইংল্যান্ড), লওড়া ওলভারডট (দক্ষিণ আফ্রিকা), মিথালি রাজ (ভারত), এলিস পেরি (অস্ট্রেলিয়া), সারা টেইলর (ইংল্যান্ড), হারমানপ্রিত কাউর (ভারত), দিপ্তি শর্মা (ভারত), মারিজান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা), ড্যান ভ্যান নিকার্ক (দক্ষিণ আফ্রিকা), আনিয়া শ্রুবসোল (ইংল্যান্ড), অ্যালেক্স হার্টলি (ইংল্যান্ড)।

দ্বাদশ খেলোয়াড় : নাতালি শিভার (ইংল্যান্ড)।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money