এই মাত্র

মেসি থাকলেও নেই রোনালদো

ইউরোপে চলতি মৌসুমের বড় পাঁচটি লিগের খেলা এরই মধ্যে শেষ হয়েছে। স্প্যানিশ লিগ, ইংলিশ লিগ ও ফ্রেঞ্চ লিগ পেয়ে নতুন চ্যাম্পিয়ন। আর সিরি আ ও বুন্দেসলিগায় নিজেদের আধিপত্য ধরে রেখেছে আগের চ্যাম্পিয়নরাই। মৌসুম শেষে জনপ্রিয় সাইট গোল ডট কম ইউরোপের সেরা একাদশ গড়েছে। সেরা এই একাদশে মেসি জায়গা পেলেও, জায়গা হয়নি রিয়াল তারকা রোনালদোর।

৪-৩-৩ ফরমেশনের একাদশে গোলবারের নিচে জায়গা পেয়েছেন জুভেন্টাস তারকা বুফন। ডিফেন্সে জায়গা আছেন আটলান্টা তারকা আদ্রে কন্তে, চেলসি তারকা সিজার অ্যাজপিলিকুয়েতা, অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়াগো গডিন ও রিয়াল তারকা মার্সেলো।

মিডফিল্ডে জায়গা পেয়েছেন বায়ার্ন তারকা থিয়াগো আলকান্তারা, চেলসি তারকা এনগোলো কান্তে ও মোনাকো তারকা বেরনারদো সিলভা। আর ফরোয়ার্ড পজিশনের দুই উইংয়ে মোনাকোর উঠতি তারকা এমবেপে ও বার্সা তারকা মেসি। আর মূল ফরোয়ার্ড হেসেবে খেলবেন অ্যালেক্স সানচেজ।

মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিলেন মেসি। দলকে শিরোপা জেতাতে না পারলেও নিজে গোল করেন ৩৭টি। লা লিগায় সর্বোচ্চ গোল দিয়ে জেতেন পিচিচি ট্রফি। সঙ্গে জায়গা করে নেন সেরা একাদশে। মেসি জায়গা পেলেও তার আর কোন সতীর্থের জায়গা হয়নি এ একাদশে।

অন্যদিকে শুরুটা ভালো ছিল না রোনালদোর। তবে শেষ দিকে ঠিকই জ্বলে ওঠেন। দলেক শিরোপা জয়ে ভূমিকা রাখেন। তবে এরপরও জায়গা হয়নি সেরা একাদশে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money