এই মাত্র

প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও ইতি টানছেন সাঙ্গাকারা

চলমান ইংলিশ কাউন্টি মৌসুম শেষে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কান লিজেন্ড কুমার সাঙ্গাকারা। বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

সাঙ্গাকারা বলেন, এই শেষ বারের মত আমি চারদিনের ম্যাচ খেলতে যাচ্ছি। আগামী কয়েক মাসের মধ্যে আমার বয়স ৪০ হবে। আর এটাই আমার শেষ কাউন্টি ক্রিকেট।

শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়ক বর্তমানে সারের হয়ে কাউন্টি ক্রিকেটে খেলছেন। সম্প্রতী লর্ডসে মিডলসেক্সের বিপক্ষে কাউন্টি চ্যাম্পিয়নশীপে ২০ হাজার রানের কোটা পূরণ করেছেন। কাউন্টিতে মাইলফলক সৃষ্টিকারী এই রান এসেছে ৫১.১৮ গড়ে। কাউন্টির পাশাপাশি সাঙ্গাকারা ক্যারিবীয়ান প্রিমিয়ারই লিগে খেলবেন, তবে এরপরেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

বিদায়ী বছরেও সাঙ্গাকারার ব্যাটিং যেন দিন দিনই জ্বলে ওঠছে। মিডলসেক্সের বিপক্ষে দুই ইনিংসে তিনি সেঞ্চুরি হাঁকিয়ে সারের ড্র নিশ্চিত করেন। তার শেষ চারটি প্রথম শ্রেণির ইনিংসেই সেঞ্চুরি এসেছে। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের গেমেও তিনি আটটি ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি করেছেন।

অবসরের সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে একটি দুর্দান্ত ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন সাঙ্গা। আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া সাঙ্গাকারার প্রথম শ্রেণির ক্রিকেটে সব মিলিয়ে সেঞ্চুরির সংখ্যা ৬০টি। টেস্টে ৫৭.৪০ গড়ে সেঞ্চুরি করেছেন ৩৮টি। এছাড়া সীমিত ওভারর ম্যাচে ২৫টি সেঞ্চুরিসহ ২৫ হাজারেরও বেশি রান করেছেন।

Check Also

৩৫তম জন্মদিনে মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র। একজন জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে …

Powered by keepvid themefull earn money