এই মাত্র

চরম নাটকিয়তায় আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই

চরম নাটকিয়তা শেষে আইপিএলের দশম আসরের চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স। টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১২৯ রানের পুজি। যা চলতি আসরে মামোলি ব্যাপার। চোখ বন্ধ করেই বলে দেয়া যায় ২০ ওভারের ম্যাচে জয়ের জন্য এ রান কখনোই যথেষ্ট নয়, বরং অসম্ভব। আর সেই অসম্ভবকেই সম্ভব করে দেখালেন মুম্বাআয়ের বোলাররা। মাত্র ১ রানে রাইজিং পুনে সুপারজায়ান্টসকে হারিয়ে তৃতীয়বারের মত আইপিএলের চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স।

রোববার দিনগত রাতে রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শিরোপা জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পুনের ব্যাটসম্যানরা। ওপেনার আজিঙ্কা রাহানে করেছেন ৪৪ রান। স্টিভেন স্মিথ করেছেন ৫১ রান। তবুও মুম্বাইর বোলাররা দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত হারতে হলো তাদের।

শেষ ওভারেই যত নাটকীয়তা। জয়ের জন্য ৬ বলে প্রয়োজন ১১ রান। ব্যাট হাতে মনোজ তিওয়ারি এবং স্টিভেন স্মিথ। প্রথম বলেই মিচেল জনসনকে বাউন্ডারি মারলেন তিওয়ারি। দ্বিতীয় বলে লং অনে ক্যাচ তুলে দিলেই কাইরণ পোলার্ডের হাতে ধরা পড়েন তিনি।

তিওয়ারি আউট হলেও প্রান্ত বদল করে স্ট্রাইকে চলে আসেন স্মিথ। এবারও মিচেল জনসনের বাজিমাত। তার বলকে এক্সট্রা কভারের উপর দিয়ে তুলে দিতে চাইলে বল গিয়ে জমা পড়ে আম্বাতি রাইডুর হাতে। চতুর্থ বলে ওয়াশিংটন সুন্দর নিলেন ১ রান। পঞ্চম বলে উইকেটে আসলেন ড্যানিয়েল ক্রিশ্চিয়ান। ডিপ মিডউইকেটে ক্যাচ তুলে দিলেও বেঁচে যান। এ বলে দুই রান নেয়ায় শেষ বলে প্রয়োজন হয়ে দাঁড়ায় চার রান।

তবে ডিপ স্কয়ার লেগে খেললেন এই অসি ব্যাটসম্যান। ২ রানের পর তৃতীয় রান নিতে রানআউটে কাটা পড়েন। পরিসমাপ্তি ঘটে চরম নাটকীয়তাপূর্ণ ফাইনাল ম্যাচটির। ১ রানে জয় নিয়ে আইপিএলের শিরোপা সর্বোচ্চ তৃতীয়বারেরমত নিজেদের করে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

Check Also

শুটিং সেটে শিশু রাজ্যকে মানসিক চাপ, মায়ের উকিল নোটিশ

শিশু অধিকারের পরিপন্থি ও মানবাধিকারের চরম লঙ্ঘনের অভিযোগ এনে নির্মাতা আদনান আল রাজীবকে (পরিচালক রান আউট …

Powered by keepvid themefull earn money