এই মাত্র

আবারও স্প্যানিশ ফুটবলের প্রধান ভিয়ার

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন অ্যাঞ্জেল মারিয়া ভিয়ার। সভাপতি নির্বাচনে অনেকটা অপ্রতিদ্বন্দ্বী হিসেবে তিনি আবারও সভাপতি নির্বাচিত হন।

স্প্যানিশ ফুটবলের প্রধান পদটি ছাড়াও দীর্ঘদিন ধরে ভিয়ার ইউয়েফা ও ফিফার সহ-সভাপতি হিসেবে কাজ করছেন। গত ২৮ বছর ধরে তিনি স্প্যানিশ এফএ’র প্রধানের দায়িত্বে আছে। এবারের নির্বাচনে নিজের পক্ষে তিনি পেয়েছেন ১১২ ভোট, এছাড়া ১১টি না ভোট পড়েছে ও ৬টি ব্যালট বাতিল হয়েছে।

যদিও এই দীর্ঘ সময়ে ভিয়ার মেয়াদ প্রায় সময়েই বেশ বিতর্কের জন্ম দিয়েছে। এবার সভাপতি পদে তার সাবেক সেক্রেটারি জেনারেল জর্জ পেরেজ নির্বাচন না করা সিদ্ধান্ত নেন। তবে স্প্যানিশ সর্বোচ্চ ক্রীড়া আদালতে ভিয়ার বিপক্ষে দুর্নীতির একটি মামলা করেছেন পেরেজ।

পেরেজ অভিযোগ তুলে বলেছেন, স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি পদে ভোট দেবার জন্য সদস্য মনোনীত করার প্রক্রিয়ায় অনিয়ম রয়েছে।

এর আগে ২০১৫ সালে ফিফা এথিক্স কমিটি ভিয়াকে ২৫ হাজার সুইস ফ্র্যাংক জরিমানা করেছিল। ২০১৮ সালে রাশিয়া ও ২০২২ সালে কাতারকে বিশ্বকাপের ভেন্যু হিসেবে নির্বাচিত করার প্রক্রিয়ায় অনেকের সাথে ভিয়াও দূুর্নীতির আশ্রয় নিয়েছিল বলে প্রমাণিত হয়েছে।

যদিও তার মেয়াদে স্পেন পরপর দুইবার ২০০৮ ও ২০১২ সালে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ছাড়াও ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছিল তিনি।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money