এই মাত্র

১০ লাখ ডলার জিতে নিল ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগে সমীকরণ ছিল এমন, চার ম্যাচ টেস্ট সিরিজের একটিতে জিতলেই আইসিসির টেস্ট র্যাংকিংয়ে শীর্ষে থেকে বছর শেষ করবে ভারত (এ বছরটা ১ এপ্রিল পর্যন্ত; মূলত আইসিসি কর্তৃক নির্ধারিত)। সেটা বাস্তবে রূপ দিতে পারলে টিম ইন্ডিয়া পুরস্কার হিসেবে পাবে ১০ লাখ ডলার, টানা দ্বিতীয়বারের মতো।

বেঙ্গালুরু টেস্ট ও সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটা জিতেই সেই নিশ্চিয়তা পেয়েছিল ভারত। সিরিজের শেষ ও চতুর্থ টেস্ট ম্যাচটা তাই আনুষ্ঠানিকতাই ছিল ভারতের। তবে সিরিজ নির্ধারণের জন্য স্বাগতিকদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। কারণ রাঁচিতে তৃতীয় টেস্টে ড্র করায় ধর্মশালয় চতুর্থ টেস্ট রূপ নেয় অঘোষিত ফাইনালে।

ধর্মশালয় অনুষ্ঠিত চতুর্থ টেস্টে আজ অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত। সিরিজ শেষে তাই বিরাট কোহলির দলকে দেয়া হলো ১০ লাখ ডলার। সঙ্গে তুলে দেয়া হলো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফিও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জেতার পর ভারতের বর্তমান রেটিং পয়েন্ট ১২২। আর অস্ট্রেলিয়ার ভাণ্ডারে জমা আছে ১০৮ রেটিং। আর তৃতীয় স্থান অধিকারী দক্ষিণ আফ্রিকার পুঁজি ১০৭ পয়েন্ট।

এবার দ্বিতীয় স্থান নিয়ে লড়াইটা চলছে অস্ট্রেলিয়া ও প্রোটিয়াদের মধ্যে। ১ এপ্রিলের আগে যারা দ্বিতীয় স্থানে থাকবে; তারা পাবে ৫ লাখ ডলার। হ্যামিল্টনে চলছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যেকার টেস্ট ম্যাচ। এই ম্যাচে জিতলে পারলে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠবে দক্ষিণ আফ্রিকা। সঙ্গে পাবে ওই ৫ লাখ ডলার।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money