এই মাত্র

পিএসএলে ম্যাচ ফিক্সিং : তদন্তে ট্রাইব্যুনাল

মাত্র শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ওটেছে। একইসঙ্গে এ ঘটনা তদন্তে একজন অবসরপ্রাপ্ত বিচারককে প্রধান করে ৩ সদস্যের ট্রাইব্যুনাল গঠন করেছে পাকিস্তান কর্তৃপক্ষ। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এ টি-টোয়েন্টি টুর্নামেন্টে স্পট ফিক্সিংয়ের অভিযোগে ইতোমধ্যে দুই খেলোয়াড়কে দায়ী করে তাদেরকে নিষিদ্ধ করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টুর্নামেন্টে এই কাণ্ড করার দায়ে পিএসএল-এ একটি মাত্র ম্যাচ খেলার পরই গত মাসে সার্জিল খান ও খালিদ লতিফকে অনানুষ্ঠানিকভাবেই দেশে পাঠিয়ে দেয়া হয়। পরে তাদের অভিযুক্ত করা হয়।

এই ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে তিন সন্দেহভাজনকে গ্রেপ্তার করে ব্রিটিশ পুলিশ। এদের মধ্যে ছিলেন প্রত্যাখ্যাত পাকিস্তান ওপেনার নাসির জামশেদও। পরে অবশ্য জামিনে মুক্তি দেয়া হয় তাকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান বলেছেন, লাহোর হাই কোর্টের সাবেক বিচারপতি আসগর হায়দারকে তদন্ত দলের প্রধান করা হয়েছে। তিনি বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘বিচারপতি আসগরকে প্রধান করে গঠিত তদন্ত দলের বাকী দুই সদস্য হচ্ছেন তৌকির জিয়া ও ওয়াসিম বারী।’

পাকিস্তান সেনাবাহিনীর সাবেক জেনারেল জিয়া এর আগে ১৯৯৯ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত পিসিবি প্রধানের দায়িত্বও পালন করেছেন। আর বারী হচ্ছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ম্যানেজার।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money