এই মাত্র

হ্যান্ডবল : উভয় বিভাগেই রানার্সআপ বাংলাদেশ

bangladesh-handball-spnews24ইন্টারন্যাশনাল হ্যান্ডবল ফেডারেশন (আইএইচএফ) ট্রফি ২০১৬ টুর্নামেন্টে পুরুষ ও মহিলা উভয় বিভাগেই রানার্সআপ হয়েছে বাংলাদেশ দল। উভয় বিভাগেই ফাইনালে স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওযার গৌরব অর্জন করেছে ভারত।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরুষ ফাইনালে ভারত ৪৬-২৫ গোলে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রথমার্ধে সফরকারীরা ২০-১০ গোলে এগিয়ে ছিল। ভারতের হয়ে সর্বোচ্চ ১১ গোল করেন অনিল কুদিয়া। বাংলাদেশের পক্ষে সোহেল রানা ৬টি, শাইল ৫টি, ডালিয়ানখুম লুসাই ৪টি, রবিউল আউয়াল ও ইমরান ৩টি করে, হারমোনি ত্রিপুরা দুটি, বিল্লাল হোসেন ও সামসুদ্দিন একটি করে গোল করেন।

অন্যদিকে, একই মাঠে অনুষ্ঠিত মহিলা বিভাগের ফাইনালে ভারত ৪৮-২৯ গোলে বাংলাদেশ মহিলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। প্রথমার্ধে ভারত ২৬-৭ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশের পক্ষে শিফা ও রহিমা ৮টি করে, শহিদা বানু ৪টি, রুবিনা ও পূর্ণিমা ৩টি করে, শাহনাজ, পারুল ও শাহিনা একটি করে গোল করেন। ভারতের পক্ষে সর্বোচ্চ ৮টি গোল করেন মনিকা।handball-bd-man-spnews24

এ ছাড়া উভয় বিভাগেই তৃতীয় হয়েছে পাকিস্তান। পুরুষ বিভাগে পাকিস্তান ৪২-১৪ গোলে নেপালকে এবং মহিলা বিভাগে শ্রীলংকাকে ৩৪-১৬ গোলে হারিয়ে তৃতীয় স্থান লাভ করে।

ফাইনাল শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল-মাল আব্দুল মুহিত খেলোয়ড়দের হাতে ট্রফি ও পদক তুলে দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিকদার, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মোস্তফা আনোয়ার।

উল্লেখ্য, ভারত, পাকিস্তান, নেপাল, আফগানিস্তান, শ্রীলংকা, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশসহ মোট সাতটি দেশ বয়স ভিত্তিক এ টুর্নামেন্টে অংশগ্রহণ করে।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money