এই মাত্র

কিছু প্রশ্ন এবং কিঞ্চিৎ শঙ্কিত?

rezaul-spnews24আমি আজকের খেলার স্কোয়াড দেখে একটা পোস্ট দিয়েছিলাম (ফেসবুকে) আর এক ভাইকে জিজ্ঞাস করেছিলাম নাসির দলে নাই কেন? প্রতিটি সিরিজেই তাকে রাখা হয় স্কোয়াডে তবে শুধু পানি টানার জন্য রাখা হয়। একটা ম্যাচও খেলানো হয় না। নাসির থাকলেই আজকে জিতে যেত এমনটা নয় তাও বলছি এদেরও সুযোগ দেন একটু; নতুনদের এতো সুযোগ দিতে পারেন তাদের কেন পারেন না?

মুশফিক আপনারও মনে হয় সৌম্য সরকারের মতো একটু বিশ্রাম দরকার শুধু উইকেট কিপিং কোটায় খেলা যাবে? ইমরুলের মতো ধৈর্য থাকলে একটা ম্যাচে সুযোগ পেলেই কাজে লাগাবেন; একটা ম্যাচে নামবেন রান করে যাবেন।

১. ইমরুল কায়েস হতে পারে এনামুল হক বিজয়দের জন্য আইডল। বিজয় নিজের খেলাটা খেলতে থাকুন সুযোগ পেলেই কাজে লাগাবেন। কায়েসকে ফলো করেন। প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি প্রথম ম্যাচেও সেঞ্চুরি। অভিনন্দন কায়েস… আর অনেক খেলোয়াড় আছে সুযোগ পাচ্ছেন না। টিম কম্বিনেশনের জন্য। তাদের জন্যই বলা….

২. মোশাররফ/তাইজুল/আরাফাত সানি থেকে কি রাজ্জাক খারাপ?আরেকজন আছে যুবায়ের লিখন।

৩. নাসির/মোসাদ্দেক কেন? অভিজ্ঞতা থেকে নাসির সামনে এগিয়ে আমি বলি। মোসাদ্দেক ব্যাটিং অলরাউন্ডার ঠিক তেমনি নাসিরও ব্যাটিং অলরাউন্ডার। ইংল্যান্ড এর বিপক্ষে পুরো সিরিজ জুড়েই আমাদের লোয়ার অর্ডার আমাদের ভোগাবে। জয় চাইলে মোশাররফ/মোসাদ্দেক এর একজনের বদলে নাসিরকে লাগবে। মোসাদ্দেক খারাপ খেলে তা নয় আমি বলছি একটু অভিজ্ঞ হোক।

৪. মুশফিক আপনার কি হয়েছে? মিডিয়া থেকে অনেক দূরে ঠিক আছে কিন্তু সেদিন ইএসপিএন ক্রেইকইনফো এর ইসাম ভাইয়ের আলোচনা বা তার একটি পোস্ট পরেই জানলাম আপনি সবার থেকে প্র্যাকটিস বেশি করেন। উইকেট কিপিং এবং ব্যাটিং দুইটা একসাথে কি সমস্যা হচ্ছে আপনার, নাকি নিজের ভেতর রাগ পুষে পুষে নিজেকে ধ্বংস করছেন?

৫. সাকিবও কিন্তু কিছু ব্যাট হাতে আক্ষেপ করেছে। টি টুয়েন্টি বিশ্বকাপের কথা মনে আছে সেসময় থেকে। তারপর আইপিলেও সমস্যা করছিল ব্যাট ঠিক মতো কথা বলতো না। আইপিএলের ফাঁকেই কলকাতা থেকে উড়ে এসে নিজের পছন্দের কোচ থেকে টিপস নিয়ে গেছেন। তবে সাকিবের ব্যাটিং একটু অন্য কথাই বলছিল। সেরা অলরাউন্ডার বলে কথা। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই সাকিব অনেক সাবলীল ব্যাট হাতে। ব্যাট তার কথা শুনছে, আর এজন্যই তিনি সেরাদের সেরা…

বাংলাদেশ হেরে যাওয়ায় কোন অভিমান বা রাগ থেকে আমার কথাগুলো বলা না। সবগুলো কথা আমার ব্যক্তিগত মতামত এবং তা ম্যাচ শুরুর আগে থেকেই ছিল। হেরে গেলেই গালাগাল দিতে হবে এমন কিছুই নয়। বাংলাদেশ ভালো খেলছে পরের ম্যাচেই হয়তো জয় পাবে। এই বিষয়গুলো অনেকদিন মাথায় ছিল তাই একটু বলে ফেলা।

লেখক : রেজাউল আলম (সাংবাদিক)

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money