এই মাত্র

ইংল্যান্ডকে কাবাডিতে হারালো বাংলাদেশ

kabadi-bangladesh-spnews24বাংলাদেশ-ইংল্যান্ড আরও একটি লড়াইয়ে মুখোমুখি হয়েছিল শনিবার সন্ধ্যায়। তবে ক্রিকেটে নয়, কাবাডিতে। বিশ্বকাপ কাবাডি। ক্রিকেটের হারের প্রতিশোধটা কাবাডিতে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। ম্যাচে বিশ্বকাপের মত মর্যাদাপূর্ণ লড়াইয়ে বাংলাদেশ ৫২-১৮ পয়েন্টে হারিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। ভারতের আহমেদাবাদে অনুষ্ঠিত খেলার প্রথমার্ধে ২৩-৯ পয়েন্টে এগিয়েছিল বাংলাদেশ।

১২ জাতির বিশ্বকাপ কাবাডি শুরু হয়েছে শুক্রবার। বাংলাদেশ খেলছে ‘এ’ গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হচ্ছে- অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা, ভারত ও দক্ষিণ কোরিয়া। শুক্রবার উদ্বোধনী ম্যাচে ভারতকে ৩৪-৩২ পয়েন্টে হারিয়ে চমক দেখিয়েছে দক্ষিণ কোরিয়া।

‘বি’ গ্রুপের ৬ দল হচ্ছে- ইরান, যুক্তরাষ্ট্র, পোল্যান্ড, কেনিয়া, থাইল্যান্ড ও জাপান। উদ্বোধনী দিনে ‘বি’ গ্রুপের একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ওই ম্যাচে ইরান ৫২-১৫ পয়েন্টে হারিয়েছে যুক্তরাষ্ট্রকে।

বাংলাদেশের দ্বিতীয় খেলা ১১ অক্টোবর ভারতের বিপক্ষে। এছাড়া বাংলাদেশ ১৩ অক্টোবর দক্ষিণ কোরিয়া, ১৭ অক্টোবর অস্ট্রেলিয়া ও ১৯শে অক্টোবর আর্জেন্টিনার বিপক্ষে খেলবে। ২১শে অক্টোবর সেমিফাইনাল এবং পরদিন ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

২০০৪ ও ২০০৭ সালে বিশ্বকাপে অংশ নিয়ে ব্রোঞ্জপদক জিতেছিল বাংলাদেশ পুরুষ কাবাডি দল।

Check Also

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যেসব চ্যানেল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনা …

Powered by keepvid themefull earn money