এই মাত্র

বিদেশি হত্যাকাণ্ডের পর এই মুহূর্তে উদ্বেগের কিছু দেখছে না ইউরোপিয় ইউনিয়ন

peyareবাংলাদেশে বিদেশি হত্যাকাণ্ডের পর এই মুহূর্তে আর উদ্বেগের কিছু দেখছে না ইউরোপিয় ইউনিয়ন। তবে পুরো বিষয় নিয়ে তারা সতর্ক রয়েছে। জানিয়েছেন ইউরোপিয় ইউনিয়ন ও ফ্রান্সের রাষ্ট্রদূত। রাজধানীর গুলশানে একটি হোটেলে জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা শুরুর আগে ইইউ রাষ্ট্রদূত পিয়েরে মায়াদু ও ফরাসী রাষ্ট্রদূত সোফি অবার্ট এই মন্তব্য করেন।

ইইউ রাষ্ট্রদূতপিয়েরে মায়াদুবলেন, বাংলাদেশ সরকার যে তদন্ত করছে সে ব্যাপারে আমরা সন্তুষ্ট। নিরাপত্তার জন্য পুলিশ বাড়তি উদ্যোগ নিয়েছে। গুলশানের কূটনৈতিক এলাকায় আমরা বিভিন্ন সময়ে তাদের উপস্থিতি দেখতে পাচ্ছি। এর ফলে আমাদের বসবাস ও চলাফেরায় ওই এলাকায় আগের চেয়ে বেশি নিরাপদ বোধ করছি।

ফরাসী রাষ্ট্রদূতসোফি অবার্টবলেন, এ মুহূর্তে উদ্বেগের কিছু নেই। তবে আমরা সতর্ক আছি। কূটনৈতিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় বাংলাদেশ সরকারের ওপর তাঁরা সন্তুষ্ট। এ কারণে সরকারকে ধন্যবাদওজানান।

তারা বলেন, এই মুহূর্তে নিরাপত্তা নিয়ে তারা উদ্বিগ্ন না হলেও যেকোনো পরিস্থিতির ব্যাপারে সতর্ক আছেন। পাশাপাশি বাংলাদেশ সরকার যে তদন্ত করছে, সে ব্যাপারেও তাঁরা সন্তুষ্ট। রাষ্ট্রদূতরা জানান, সাম্প্রতিক পরিস্থিতির কারণে ঢাকার বাইরের প্রকল্পগুলো বন্ধ ছিলো। ধীরে ধীরে সেসব চালু করা হবে।

Check Also

মেসি-সাম্পাওলিকে নিয়ে পেলের তিরস্কার

আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি দারুণ খেলোয়ার এবং নতুন কোচ জর্জ সাম্পাওলিও অনেক ভালো ও বড় …

Powered by keepvid themefull earn money