এই মাত্র

সাদাকে সাদা কালোকে কালো বলুন : সংবাদিকদেরকে হুইপ

Atik-238x300শেরপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি সাংবদিকদের সত্যাশ্রয়ী রিপোর্ট লেখার আহবান জানিয়ে বলেছেন, যাদের জাতির বিবেক বলা হয় তাদের উচিত সাদাকে সাদা এবং কালোকে কালো বলা। অন্যায়-অনিয়মের  প্রতিবাদ করে লেখা ঠিক আছে, কিন্তু কালোকে সাদা বানানোর কাজ সাংবাদিকদের নয়। ৯ জানুয়ারী রবিবার সন্ধ্যায় শেরপুর সার্কিট হাউজে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের সহযোগিতা চেয়ে হুইপ আতিক বলেন, এমন লেখা লেখবেন না যেন শেরপুরের ভাবমুর্তি ক্ষুন্ন হয়। আমি শেরপুরকে সাজাতে চাই। এজন্য সকলের সহযোগিতা চাই। তিনি বলেন, গত দুই মেয়াদে শেখ হাসিনা সরকারের ১০ বছরে শেরপুর সদরে রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান ভবনসহ বিভিন্ন অফিস-আদালতে যে উন্নয়ন কাজ হয়েছে বিগত ৫৬ বছরেও তা হয়নি। এবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শেরপুরবাসীকে সম্মানীত করে আমাকে হুইপ করেছেন। এই সম্মান যেন অক্ষুন্ন থাকে এজন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে।

মতবিনিময়কালে কয়েকটি পত্রিকায় হুইপ আতিকের শনিবারের সংবর্ধনা নিয়ে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে হুইপ চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, শনিবার শেরপুরের মানুষ স্বতস্ফুর্তভাবে আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। এতে আন্তরিকতা ছিল, দূর্ভোগ ছিল না। আমার পরিস্কার নির্দেশ ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীসহ কেউ যেন গণ সংবর্ধনার জন্য বিপাকে না পড়ে। সেই ভাবেই সবকিছু হয়েছে। কয়েকটি পত্রিকায় যে ছবি ছাঁপিয়ে খবর লিখা হয়েছে সেটি বস্তুনিষ্ঠ নয়। স্কাউটের ৫/৭ জন শিক্ষার্থী এবং ২ জন শিক্ষক আমাকে ফুল দেওয়ার জন্য রাস্তায় কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে ছিল। সেই ছবি ছাঁপিয়ে জন দূর্ভোগের কথা লিখা হয়েছে

তিনি বলেন, যারা ওই ধরনের রিপোর্ট করেছে বিবেক থাকলে একদিন তাদের বিবেক দংশন করবে। এ ব্যাপারে কারো প্রতি আমার কোন অভিযোগ নেই।

মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল ও পৌর মেয়র হুমায়ুন কবির রুমনি। এসময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা যুবলীগের সাধারন সম্পাদক পৌর প্যাণেল মেয়র নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ারুল হাসান উৎপল প্রমুখ। সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে হুইপ আতিক সার্কিট হাউজ মিলনায়তনে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভা করেন।

উল্লেখ্য জাতীয় সংসদের হুইপ মনোনীত হওয়ার পর শেরপুর-১ আসনের সংসদ সদস্য দুই দিনের সফরে শনিবার শেরপুর সদরে আসেন। শনিবার শহরের পৌরপার্ক মাঠে তাকে গণ সংবর্ধনা প্রদান করা হয়।হুইপ আতিক শেরপুর জেলা আওয়ামী লীগেরও সভাপতি।

Check Also

মেসি-সাম্পাওলিকে নিয়ে পেলের তিরস্কার

আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি দারুণ খেলোয়ার এবং নতুন কোচ জর্জ সাম্পাওলিও অনেক ভালো ও বড় …

Powered by keepvid themefull earn money