এই মাত্র

নির্বাচন কমিশনারকেও কাঠগড়ায় দাঁড় করানো হবে: রিজভী

রিজভীবিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ জনগণের ভোট ছিনতাইয়ের বিরুদ্ধে শিগগিরই উত্তাল আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, নির্বাচন কমিশন বধির হয়ে গেছে। আজকের এই দিনের জন্য তাদেরকেও কাঠগড়ায় দাঁড় করানো হবে।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ২য় দফা সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দেশব্যাপি সকাল থেকে শুরু হওয়া ২য় দফা উপজেলা নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরতে এ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, সরকার পুলিশ, র‍্যাবকে নিজেদের মত করে সাজিয়েছে। এই পুলিশ-র‍্যাব আওয়ামী লীগের ব্যক্তিগত বাহিনী। তাই তারা ব্যক্তিগত বাহিনীর মত জনগণের রায় ছিনিয়ে নিতে অকাতরে সরকারের পক্ষে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, কুটিল চক্রান্তের মাধ্যমে সরকার জনগণের ফলাফলকে পাল্টে দেয়ার ষড়যন্ত্র করছে। আমরা ৫ জানুয়ারি নির্বাচনে অংশ নিলে কী হতো, তা এখানেই বুঝা যায়। যারা বলেন আমরা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছি। তারা এখন দেখুক কীভাবে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়! সরকারী দলের নেতা-কর্মীরা কী পরিমাণ লাইসেন্স পেয়েছে, যাতে করে তারা প্রতিপক্ষের প্রার্থীকে লাঞ্ছিত করতেও কোনো কুণ্ঠাবোধ করছে না।

তিনি বলেন, মুন্সিগঞ্জে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা সরকার দলীয়দের চমৎকার সহযোগিতা করছে। পুলিশ ভোট কেন্দ্রে ভোটাররা যেন যেতে না পারে, তারা সব ব্যবস্থা করেছে। আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা কোন উদ্যোগ না নেয়ায় মুন্সিগঞ্জের দুইটি উপজেলায় (যেখানে নির্বাচন হচ্ছে) এখন সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে।

তিনি বলেন, এছাড়া অন্যান উপজেলাতেও বিএনপি সমর্থিত এজেন্টদের বের করে দেয়াসহ দলবাজ পুলিশ কর্মকর্তারা নিজেরাই ব্যালট পেপারে সিল মারছে। পরিকল্পিতভাবে বেশ কয়েকটা কেন্দ্রের ভোট অন্য কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। যাতে করে মানুষ ভোট না দিয়ে বাড়ী চলে যায়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, যুবদলের জেষ্ঠ্য সহসভাপতি আবদুস সালাম আযাদ, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

Check Also

মেসি-সাম্পাওলিকে নিয়ে পেলের তিরস্কার

আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি দারুণ খেলোয়ার এবং নতুন কোচ জর্জ সাম্পাওলিও অনেক ভালো ও বড় …

Powered by keepvid themefull earn money